27 C
আবহাওয়া
১:৪২ অপরাহ্ণ - জুলাই ৪, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীর দুই উপজেলায় এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

ফেনীর দুই উপজেলায় এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত


বিএনএ,ফেনী : গত ৩০ জুন থেকে সারা দেশে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে ।তবে এবার আকস্মিক বন্যার কারণে সিলেট বিভাগের চার জেলার ৮৩ হাজার শিক্ষার্থী পরীক্ষায় বসতে পারেনি। গতকালের ভারীবর্ষণ, উজানের পানি ও পাহাড়ী ঢলের কারণে ফেনীর ফুলগাজী ও পরশুরাম উপজেলার আজকের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) ফেনীর জেলা প্রশাসক শাহীনা আক্তার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শাহীনা আক্তার জানান, জেলার বিভিন্ন এলাকায় বন্যা দেখা দিয়েছে। এতে ফুলগাজী ও পরশুরাম এলাকা পরীক্ষা নেওয়ার অনুপযোগী হয়ে পড়ে। বিষয়টি আমরা তিনবোর্ডকে (সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা শিক্ষাবোর্ড ও ভোকেশনাল) চিঠির মাধ্যমে অবগত করেছি। পরে তাদের নির্দেশনা মতে আজকের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, ভারী বৃষ্টিপাত ও ভারতের উজানের পানিতে মুহুরী নদীর পানি বিপৎসীমার ১৩০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের চারটি স্থান ভেঙে জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। পাহাড়ি ঢলে ফেনীর ফুলগাজীর মুহুরী নদীর বেড়িবাঁধে ৩টি জায়গায় ভাঙন দেখা দিয়েছে। এতে লোকালয়ে পানি ঢুকতে শুরু করেছে।

সোমবার (১ জুলাই) সোমবার রাত পৌনে ১১টার দিকে বাঁধ ভেঙ্গে পানি ঢুকতে শুরু করে। পানি বাড়ায় ফেনী-পরশুরাম আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

বিএনএ নিউজ/রেহানা/ হাসনা


শিরোনাম বিএনএ