27 C
আবহাওয়া
৩:৩৬ পূর্বাহ্ণ - জুলাই ৪, ২০২৪
Bnanews24.com
Home » সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত

সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত

আবহাওয়ার খবর বিএনএ

ঢাকা : উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু প্রবল অবস্থায় রয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরী অব্যাহত রয়েছে ও বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর হতে আবহাওয়াবিদ  মোঃ ওমর ফারুক সোমবার(১ জুলাই) রাতে জানান,   চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ০৩ (তিন) নম্বর পুনঃ ০৩ (তিন) নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

তিনি বলেন, সারা সপ্তাহ বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা যাচ্ছে। আগামী ৬ জুলাইয়ের পরে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা কমতে পারে।’

তিনি আরও বলেন, ‘ মঙ্গলবার পর্যন্ত রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী (২৪ ঘণ্টায় ৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতি ভারী (২৪ ঘণ্টায় ৮৯ মিলিমিটারের বেশি) বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

সে সাথে ‘ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

এদিকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫৭ মিলি মিটার, চট্টগ্রামে ৭৩, সিলেটে ১৭৯,  রাজশাহীতে ৯,   ময়মনসিংহে ৩৬মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ