29 C
আবহাওয়া
২:৫১ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সব কিছুর মধ্যেই অবৈধ প্রফিট নিতে চায় সরকার: মির্জা ফখরুল

সব কিছুর মধ্যেই অবৈধ প্রফিট নিতে চায় সরকার: মির্জা ফখরুল

সব কিছুর মধ্যেই অবৈধ প্রফিট নিতে চায় সরকার: মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: সব কিছুর মধ্যেই অবৈধ প্রফিট নিতে চায় সরকার। খাদ্যকে জিম্মি করেও তারা অবৈধ প্রফিট করতে চায়। এজন্যই দ্রব্যমূল্যের উর্দ্ধগতি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২ জুন) রাজধানীর বাসাবোর একটি হাসপাতালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষে আহত ছাত্রদল নেতাকর্মীদের দেখতে গিয়ে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, কৃত্রিম সংকট তৈরি করে দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকারই বড় ভূমিকা পালন করছে। সরকারের কারসাজিতে চালের দাম ঊর্ধ্বমুখী। বলেন, এটা নতুন নয়, ১৯৭৪ সালে যে দুর্ভিক্ষ হয়েছিল তা খাদ্য সংকটে নয় আওয়ামী লীগের সরকারের দুর্নীতি লুটপাটের কারণেই হয়েছিল।

মির্জা ফখরুল বলেন, প্রতিষ্ঠার পর থেকেই আওয়ামী লীগ সন্ত্রাসের মাধ্যমে তাদের রাজনীতি প্রতিষ্ঠা করছে। মানুষ যখন এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছে, তখন ছাত্রলীগ অত্যন্ত পরিকল্পিতভাবে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ভয়াবহ আক্রমণ ও হত্যার উদ্দেশ্যে হামলা করেছে। ৫০ জনের বেশি নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। এর মাধ্যমে প্রমাণ হলো আওয়ামী লীগ জনগণের ভালোবাসা দিয়ে নয়, তারা সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতা ধরে রাখতে চায়।

বিএনপির মহাসচিব বলেন, সন্ত্রাসের মাধ্যমে ভয় দেখিয়ে আবারও আগামী নির্বাচন পার হতে চায় ক্ষমতাসীনরা, যা এবার আর হতে দেয়া হবে না। জনগণ সেটা হতে দেবে না। আন্দোলনের মাধ্যমে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে দাবি আদায়ে করা হবে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ