29 C
আবহাওয়া
৬:২৬ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » রাবিতে বিএনপি-জামায়াতের সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ র‍্যালি

রাবিতে বিএনপি-জামায়াতের সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ র‍্যালি


বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ র‍্যালি করেছে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

বুধববার (১ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে একটি র‍্যালি বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে বুদ্ধিজীবী চত্বরে একটি সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।

প্রতিবাদ র‍্যালি প্রসঙ্গে প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন বলেন, “বিএনপি-জামায়াতের সহিংসতার বিরুদ্ধে আমরা একটি প্রতিবাদ র‍্যালি করেছি। আমরা আহ্বান জানিয়েছি, তারা যেন অবিলম্বে এই সহিংসতা বন্ধ করে। দেশে একটি সুস্থ ও স্বাভাবিক রাজনৈতিক পরিবেশ বজায় থাকুক সেটিই আমরা প্রত্যাশা করি।”

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. একরামুল ইসলাম বলেন, “হরতাল-অবরোধে যেভাবে নৈরাজ্য চালানো হচ্ছে, সেটি আমরা একদমই চাই না। সামনে একটি সুষ্ঠু নির্বাচনের জন্য আগাচ্ছে দেশ এবং সেই মোতাবেক বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। দেশে শান্তি-শৃঙ্খলা বজায় থাকুক এবং নির্বাচনটি সুষ্ঠুভাবে সম্পন্ন হোক—আমরা সেটিই চাই।”

এসময় কর্মসূচিতে সাবেক উপ উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান, বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তর প্রশাসক, অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম সাউদ,ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগ অধ্যাপক ড. মিজানুর রহমান,গণিতের বিভাগের অধ্যাপক লুৎফর রহমান, সমাজকর্ম বিভাগের অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, রসায়ন বিভাগের অধ্যাপক লায়লা আরজুমান বানুসহ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

বিএনএ/ সাকিব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার