31 C
আবহাওয়া
৩:২০ অপরাহ্ণ - অক্টোবর ১, ২০২৪
Bnanews24.com
Home » এক দফা দাবিতে কর্মবিরতিতে নার্স ও মিডওয়াইফরা

এক দফা দাবিতে কর্মবিরতিতে নার্স ও মিডওয়াইফরা


বিএনএ, ঢাকা : দেশের হাসপাতালগুলোতে রোগীদেরকে জিম্মি করে একদফা দাবি আদায়ের কর্মসূচি পালন করছেন।নার্সিংও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল থেকে সকল ক্যাডারদের প্রত্যাহার করে অভিজ্ঞ নার্স পদায়নের এক দফা দাবিতে সারাদেশে সব সরকারি বেসরকারি হাসপাতলে ৩ ঘণ্টা কর্মবিরতি পালন করছেন নার্সরা।

কর্মবিরতির বাইরে রয়েছে হাসপাতালগুলো জরুরি বিভাগ এবং আইসিইউ, সিসিইউর মত গুরুত্বপূর্ণ ওয়ার্ডগুলো।মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৯টা থেকে তাদের এই কর্মবিরতি শুরু হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নার্সরা যার যার ওয়ার্ড থেকে বেরিয়ে হাসপাতালটির প্রশাসনিক ব্লকে জড়ো হন।সেখানে ব্যানার নিয়ে দাঁড়িয়ে স্লোগান দিতে থাকেন তারা।

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের ঢাকা মেডিকেল শাখার আহ্বায়ক মাসুদ পারভেজ বলেন, দীর্ঘদিন ধরে আমরা নার্সরা যোগ্যতা থাকা সত্ত্বেও বিভিন্নভাবে বঞ্চিত হচ্ছি। নার্সিং অধিদপ্তরে মহাপরিচালক, অতিরিক্ত পরিচালক এবং পরিচালক পদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আমলারা বসে আছেন। তারা নার্স সংশ্লিষ্ট নয়। আমাদের এক দাবি, সেই সকল আমলাদের অপসারণ করে সেখানে যোগ্যতা ও মেধার ভিত্তিতে নার্সদের নিয়োগ করতে হবে। এই দাবিটিতে আমরা গত ৯ সেপ্টেম্বর থেকে আন্দোলন করে আসছিল। তবে আমাদের দাবিগুলো এখনো মেনে নেয়া হয়নি। কাজেই আমরা মঙ্গলবার সকাল ৯ টা থেকে বেলা ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করছি। আমাদের দাবি দ্রুত মেনে না নেওয়া হলে আগামীকালও সকাল ৯ টা থেকে বেলা ২টা পর্যন্ত কর্মবিরতি করা হবে।

সংস্কার পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. নিজাম উদ্দিন বলেন, এই কর্মবিরতির বাইরে রয়েছে হাসপাতালগুলোর আইসিইউ, এনআইসি, সিসিইউসহ গুরুত্বপূর্ণ ওয়ার্ড। সেসব ওয়ার্ডে আমাদের নার্সরা দায়িত্ব পালন করছেন। এছাড়াও প্রতিটি ওয়ার্ডে শুধুমাত্র জরুরি সেবা দেয়ার জন্য একটি স্কোয়ার্ড রাখা হয়েছে। তবে শিডিউল কোনো কাজ বা সাধারণ রোগীদের সেবা আপাতত বন্ধ রয়েছে।

বিএনএনিউজ/আজিজুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ