31 C
আবহাওয়া
৩:২৩ অপরাহ্ণ - অক্টোবর ১, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে ১৪৩ টি পূজা মন্ডপে নিজাম হাজারীর অনুদান

ফেনীতে ১৪৩ টি পূজা মন্ডপে নিজাম হাজারীর অনুদান


বিএনএ, ফেনীঃ আসন্ন সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ফেনীর ১৪৩টি পূজা মন্ডপে ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সংসদ সদস্য  নিজাম উদ্দিন হাজারীর ব্যক্তিগত পক্ষ থেকে অনুদান প্রদান করা হয়েছে।

শুক্রবার(৩০ সেপ্টেম্বর) বিকেলে পৌরসভার আনন্দ কমিউনিটি সেন্টারে এ অনুদান প্রদান করা হয় ।

ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শুসেন চন্দ্র শীলের সভাপতিত্বে ও জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন নাথের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন ফেনী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র ও নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা যুবলীগের সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতন,ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ নিজাম উদ্দিন,ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ বিমল কান্তি পাল,ফেনী জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি শুকদেব নাথ তপন সহ প্রমুখ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে নিজাম উদ্দিন হাজারী জানান,২০০৭ সাল থেকে তিনি নিজ অর্থ তহবিল থেকে হিন্দু ধর্মাবলম্বীদের এই অনুদান প্রদান করে আসছেন।এটিকে তিনি অনুদান হিসেবে নয় ভালোবাসা হিসেবে দিয়ে থাকেন। জেলার ১৪৩ টি পূজা মন্ডপের সভাপতি- সম্পাদকের নিকট এই অর্থ তুলে দেয়া হয়।

তিনি আরও বলেন ২০০১ ও ২০১৪ সালে হিন্দু সম্প্রদায়ের ওপরে যে অত্যাচার নির্যাতন করা হয়েছে তা আমরা দেখেছি কিন্তু আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর থেকে এই অত্যাচার নির্যাতন বন্ধ হয়েছে।মুসলমানরা যেমন এই দেশের নাগরিক ঠিক তেমনি হিন্দু সম্প্রদায়ও এই দেশের নাগরিক তাই আপনাদের পাশে আমি সব সময় থাকবো ইনশাল্লাহ।ইতিমধ্যে সকল উপজেলা চেয়ারম্যান পৌরসভার মেয়র কাউন্সিলর সহ আওয়ামীলীগের সকলকে দায়িত্ব দেয়া হয়েছে যাতে করে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উদযাপনে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে।আর যদি ঘটে তাহলে অপরাধী যত বড় ক্ষমতাবান হোক তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।

এ সময় বক্তারা জানান,ধর্ম যার যার উৎসব সর্বজনীন। হিন্দু ধর্মাবলম্বীরা যেভাবে মুসলিমদের ঈদ উৎসবে অংশগ্রহণ করে ঠিক তেমনিভাবে মুসলিমরা ও হিন্দুদের এই উৎসবে অংশগ্রহণ করবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সরকার ও প্রশাসনের তরফ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পৌরসভার পক্ষ থেকে একটি হট লাইন নাম্বার দেয়া হয়েছে যাতে পূজা মন্ডপে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে। সুন্দর পরিবেশে ও কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে উদযাপন হবে পূজা।

ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ নিজাম উদ্দিন বলেন, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে জেলার পুলিশ প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে ইতিমধ্যে অতিরিক্ত গুরুত্বপূর্ণ মন্ডপ গুলোতে ৮ জন আনসার সদস্য ও সাধারণ মন্ডপ গুলোতে ৪ আনসার সদস্য এবং সার্বক্ষণিক থাকার জন্য একজন অফিসার ও দুই কনস্টেবল এইভাবে করে প্রত্যেকটি মন্ডপে নিরাপত্তার দায়িত্ব দেয়া হয়েছে। সকল পূজামন্ডপকে  সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে । তারপরও সকলকে নিজেদের নিরাপত্তার জন্য নিজেকেই সজাগ থাকতে হবে। আযানের ১৫ মিনিট আগ থেকে এবং নামাজের ১৫ মিনিট পর পর্যন্ত পূজার সাউন্ড সিস্টেম বন্ধ রাখার জন্য বলা হয়। সর্বশেষ একটি গুরুত্বপূর্ণ নির্দেশনা  যে ফেসবুকের গুজব কে বিশ্বাস করে হুট করে কোন সিদ্ধান্ত নেয়া থেকে বিরত থাকুন।

বিএনএ/এবিএম নিজাম উদ্দিন,ওজি

Loading


শিরোনাম বিএনএ