bnanews24.com
বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা:অভিযোগ গঠনের আদেশ আজ

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা:অভিযোগ গঠনের আদেশ আজ

বিএনএ, ঢাকা (আদালত প্রতিবেদক):বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগ গঠন শুনানির আদেশ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) হওয়ার কথা রয়েছে।

গত ৯ সেপ্টেম্বর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে ২২ আসামির শুনানি শেষ হয়।

এর আগে ২ সেপ্টেম্বর আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল ও এহসানুল হক সমাজি ও অ্যাডভোকেট মো. আবু আব্দুল্লাহ ভূঁইয়া শুনানি শেষ করেন এবং দণ্ডবিধি ৩০২ ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করতে আবেদন করেন।

এই মামলার শুনানি ৬ এপ্রিল হওয়ার কথা থাকলেও করোনার প্রভাবে আদালত সাধারন ছুটিতে থাকায় অভিযোগ শুনানি সম্ভব হয়নি।করোনা মহামারি পরবর্তী আদালতের কার্যক্রম শুরু হলে আদালত এই মামলার কার্যক্রম আবার শুরু করেন।

উল্লেখ্য, আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ছিলেন। তিনি থাকতেন বুয়েটের শেরেবাংলা হলের নিচ তলার ১০১১ নম্বর কক্ষে।গত বছর ৬ অক্টোবর একই হলের ২০১১ নম্বর কক্ষে তাকে নির্যাতন করে তাকে হত্যা করা হয়।রাত ৩টার দিকে হল থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
পরের দিন ৭ অক্টোবর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন তার বাবা বরকতুল্লাহ।একই বছরের ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি
পুলিশের পরিদর্শক (নিরস্ত্র) ওয়াহিদুজ্জামান ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।এই বছরের ২১ জানুয়ারি এ মামলার অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।
আসামিদের মধ্যে ২২ জন কারাগারে ও তিনজন পলাতক রয়েছে।

বিএনএ নিউজ/সাহিদুল, ওজি

আরও পড়ুন

নেদারল্যান্ডের রাজধানীতে মাইকে প্রথমবার আযান

marjuk munna

বৃহষ্পতিবার বলয়গ্রাস সূর্য গ্রহণ

bnanews24

বিএসএফ সদস্যরা উত্তেজিত হয়ে ফায়ার শুরু করে : বিজিবি

showkat osman