25 C
আবহাওয়া
৯:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রযুক্তি উদ্ভাবনে কৃষি শ্রমিকদের স্মরণীয় অবদান রয়েছে: কৃষিমন্ত্রী

প্রযুক্তি উদ্ভাবনে কৃষি শ্রমিকদের স্মরণীয় অবদান রয়েছে: কৃষিমন্ত্রী

প্রযুক্তি উদ্ভাবনে কৃষি শ্রমিকদের স্মরণীয় অবদান রয়েছে: কৃষিমন্ত্রী

বিএনএ, গাজীপুর : কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, `কৃষিতে নতুন জাত ও প্রযুক্তি উদ্ভাবনে কৃষি শ্রমিকদের স্বরণীয় ও গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।শুক্রবার (৩১ ডিসেম্বর) সকালে গাজীপুরের বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের নব নির্মিত শ্রমিক কলোনি ভবন উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিজ্ঞানীদের মেধা ও মনন আর কৃষি শ্রমিকদের শ্রম ও ঘামে দেশে ১০৬ টি উচ্চফলনশীল ধানের জাত উদ্ভাবন করতে সক্ষম হয়েছে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট। যা দেশের খাদ্য নিরপত্তায় অবদান রাখছে।।

এ সময়ে কৃষিমন্ত্রী আরও বলেন, শ্রমজীবি মানুষের আবাসনের জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের নব নির্মিত শ্রমিক কলোনি ভবন তার একটি বাস্তব উদাহরণ।

উক্ত অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব (বিদায়ী) মেসবাহুল ইসলাম, নব নিযুক্ত কৃষি সচিব সাইদুল ইসলাম, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের নির্বাহী চেয়ারম্যান শেখ মোহাম্মদ বখতিয়ার, ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মো. শাহজাহান কবীরসহ কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, অধীনস্ত সব দপ্তর, সংস্থার প্রধানগণ,এবং সংশ্লিষ্ট অন্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ এম. এস. রুকন , ওজি

Loading


শিরোনাম বিএনএ