33 C
আবহাওয়া
৮:৩৬ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

ওয়ানডে বিশ্বকাপে( ICC Men’s Cricket World Cup 2023) নিজেদের সপ্তম ম্যাচে কোলকাতার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং শুরু করে বাংলাদেশ দল।

মঙ্গলবার (৩১ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে তৃতীয় ওভারে দ্বিতীয় উইকেট হারিয়েছে বাংলাদেশ। দলীয় রান তখন মাত্র ৬। আফ্রিদির ২ ওভারে ফিরে গেছেন তানজিদ ও নাজমুল। দলীয় রান তখন মাত্র ৬।

নেদারল্যান্ডস ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। মাহেদি হাসানের পরিবর্তে একাদশে সুযোগ হয়েছে তাওহিদ হৃদয়ের। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম চার ম্যাচে খেলে তিন ইনিংসে ৬৮ রান করেছিলেন হৃদয়। ভারতের বিপক্ষে ম্যাচের পর একাদশে জায়গা হারান তিনি।

আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপের( ICC Men’s Cricket World Cup 2023) শুরুটা দারুন করেছিলো বাংলাদেশ। এরপর টানা পাঁচ ম্যাচে হেরে যায় টাইগাররা। ইংল্যান্ডের কাছে ১৩৭ রানে, নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে, ভারতের কাছে ৭ উইকেটে, দক্ষিণ আফ্রিকার কাছে ১৪৯ রানের পর সর্বশেষ ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৮৭ রানের ব্যবধানে হারে বাংলাদেশ।

পাকিস্তান একাদশে তিন পরিবর্তন হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন ইমাম-উল-হক, শাদাব খান ও মোহাম্মদ নাওয়াজ। তাদের জায়গায় একাদশে সুযোগ হয়েছে ফখর জামান, আা সালমান ও উসামা মীরের। আগের ম্যাচে শাদাবের কনকাশন-বদলি হিসেবে খেলেছিলেন মীর।

খেলার লাইভ আপডেট দেখতে ক্লিক করুন এখানে।

৬ খেলায় ১ জয় ও ৫ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের নবমস্থানে আছে বাংলাদেশ। ৬ খেলায় ৪ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে আছে পাকিস্তান।

এখন পর্যন্ত ওয়ানডেতে ৩৮বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। এরমধ্যে বাংলাদেশের জয় ৫টিতে এবং পাকিস্তানের জয় ৩৩টিতে।

 ICC Men’s Cricket World Cup 2023 বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তানজিদ হাসান, মেহেদি হাসান মিরাজ, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।
পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, আব্দুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আঘা সালমান, উসামা মীর, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম ও হারিস রউফ।বাসস

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ