27 C
আবহাওয়া
৫:৪০ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার


বিএনএ, ঢাকা: আগামীকাল ১ সেপ্টেম্বর প্রতিষ্ঠার ৪৬ বছরে পা দিচ্ছে বাংলাদেশ জাতীয়াতাবাদী দল-বিএনপি। ১৯৭৮ সালে প্রতিষ্ঠার পর বর্তমানে কঠিন চ্যালেঞ্জ নিয়ে টিকে থাকতে হচ্ছে বিএনপিকে। দলের চেয়ারপারসন খালেদা জিয়া গৃহবন্দি। সাজা মাথায় নিয়ে লন্ডনে অবস্থান করছে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। শীর্ষ এ দুই নেতা থেকে শুরু করে দলের প্রায় সাড়ে ৪১ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে দেড় লক্ষাধিক মামলা।

এমন পরিস্থিতিতে সেপ্টেম্বরে ধারাবাহিক কর্মসূচির মধ্য দিয়ে একদফার আন্দোলনকে চূড়ান্ত ধাপে রূপ দেয়ার চিন্তাভাবনা হাইকমান্ডের। পাশাপাশি সরকারের একতরফা নির্বাচনও রুখে দিয়ে লড়াইয়ে টিকে থাকতে চায় বিএনপি।

৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বিএনপি’র ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ১ সেপ্টেম্বর বেলা ৩ টায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে। র‌্যালিটি বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে ফকিরাপুল মোড়, নটরডেম কলেজ, শাপলা চত্ত্বর, ইত্তেফাক মোড় হয়ে রাজধানী মার্কেটে গিয়ে শেষ হবে। র‌্যালিতে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, দলের কেন্দ্রীয় এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতাকর্মীরা অংশগ্রহণ করবেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুস্পস্তবক অর্পণ করবে দলটি। অনুষ্ঠানে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দসহ কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

এদিন সারাদেশের ইউনিটগুলোতে নিজ নিজ সুবিধানুযায়ী দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হবে। ইউনিটগুলো নিজেদের সুবিধাজনক সময়ে আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালন করবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ