34 C
আবহাওয়া
১০:০০ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » একাদশে ভর্তি: আবেদন শেষ হলেও সংশোধনের সুযোগ

একাদশে ভর্তি: আবেদন শেষ হলেও সংশোধনের সুযোগ

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ

বিএনএ, চট্টগ্রাম: একাদশ শ্রেণি ভর্তিতে অনলাইনে আবেদনের সময়সীমা গত ২০ আগস্ট শেষ হয়েছে। এই সময়সীমার মধ্যে আবেদনে কলেজ পরিবর্তন ও পছন্দক্রম পরিবর্তনের সুযোগ পেয়েছে শিক্ষার্থীরা। তবে পুন:নিরীক্ষায় ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীরা বৃহস্পতিবার (৩১ আগস্ট) একদিন পুনরায় আবেদনের সুযোগ পাচ্ছেন। এসময়ে অন্য আবেনকারীরাও চাইলে আবেদনে কলেজ পরিবর্তন ও পছন্দক্রম সংশোধন করতে পারবেন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক এসব তথ্য জানিয়ে বলেন, গত ২০ আগস্ট ভর্তিতে অনলাইনে আবেদনের সময় শেষ হয়েছে। তবে পুনঃনিরীক্ষায় অনেকের ফল পরিবর্তন হওয়ায় বৃহস্পতিবারও সুযোগ থাকছে।

আরও পড়ুন: চট্টগ্রামে নালায় পড়ে এবার মাদ্রাসাছাত্র নিখোঁজ

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি সূত্রে জানা গেছে, যারা ভুল ধারণায় আবেদনে কম সংখ্যক কলেজ পছন্দ দিয়ে আবেদন করেছে তারা বৃহস্পতিবার আবেদন সংশোধন করতে পারবে। কলেজের পছন্দক্রমও পরিবর্তনের সুযোগ পাওয়া যাবে। ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে ‘আপডেট এপ্লিকেশন’ বা সংশোধন সংক্রান্ত অপশন যুক্ত করা আছে। ওই অপশনে গিয়ে সিকিউরিটি কোড ব্যবহার করে শিক্ষার্থীরা আবেদন সংশোধনের সুযোগ পাবে।

আবেদন পরবর্তী প্রথম দফায় নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে ৫ সেপ্টেম্বর। ২য় ও ৩য় পর্যায়ের ফল প্রকাশের পর ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে কলেজগুলোকে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। ভর্তি কার্যক্রম শেষে ৮ অক্টোবর থেকে একাদশের ক্লাস শুরু হবে।

আরও পড়ুন: ঢাকাসহ সব বিভাগে বৃষ্টির আভাস

বিএনএনিউজ/বিএম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ