30 C
আবহাওয়া
২:৫২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পুঁজিবাজার : লেনদেন বেড়েছে ডিএসইতে কমেছে সিএসইতে

পুঁজিবাজার : লেনদেন বেড়েছে ডিএসইতে কমেছে সিএসইতে


বিএনএ,ঢাকা: দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস  সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে। ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দামও বেড়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচক ৪৫.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৮৬৯.২৪ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ১০.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪৫৩.৯৫ পয়েন্টে। একইভাবে ডিএসই শরিয়াহ সূচক ৬.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৯০.২৯ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ৩৭৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২২৫টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির। ডিএসইতে এদিন ২ হাজার ২৪৮ কোটি টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৪০০ কোটি টাকা বেশি।

অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ৮৩.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৯৮৩.১১ পয়েন্টে। এদিকে সার্বিক সিএএসপিআই সূচক ১৬১.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৫.৩৯ পয়েন্টে।

এদিন, সিএসইতে ৩১৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯২টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। দিন শেষে সিএসইতে ৭১ কোটি ৪৪লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১১ কোটি টাকা কম।

বিএনএনিউজ/সাহিদুল,মনির

Loading


শিরোনাম বিএনএ