27 C
আবহাওয়া
১১:৫৯ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » রাবি’র টুকিটাকিতে চড়াদামে মানহীন খাবার বিক্রি

রাবি’র টুকিটাকিতে চড়াদামে মানহীন খাবার বিক্রি

রাবি'র টুকিটাকিতে চড়াদামে মানহীন খাবার বিক্রি

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শেষ হতে যাচ্ছে আজ। ভর্তি পরীক্ষাকে ঘিরে লক্ষাধিক শিক্ষার্থী-অভিভাবকের আগমন ঘটেছে রাজশাহীতে। আর এই সুযোগকে কাজে লাগিয়ে ক্যাম্পাসের খাবারের দোকানগুলোতে চড়া দামে বিক্রি করে অস্বাস্থ্যকর ও মানহীন খাবার।

ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, খাবারের দোকানগুলোতে মানা হচ্ছে না বিশ্ববিদ্যালয় প্রশাসনের বেধে দেওয়া মূল্য তালিকা।

বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে, এক প্লেট খিচুড়ি এবং মাংসের দাম রাখা হচ্ছে ১৫০ টাকা। বিশ্ববিদ্যালয় প্রদত্ত চার্টে ব্রয়লার মুরগির দাম ৪৫ টাকা রাখার কথা বলা হলেও টুকিটাকি চত্বরের দোকানগুলোতে তা মানা হচ্ছে না।

শুধু তাই নয়, খাবারগুলো তৈরি হচ্ছে অস্বাস্থ্যকর পরিবেশে। খাবারের স্বাদ এবং মান নিয়ে সন্তুষ্ট নয় ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকরা।

টুকিটাকি চত্বরের একটি দোকান থেকে খিচুড়ি এবং একটি রোস্ট কিনেন একজন ভর্তিচ্ছু। প্রথমে তার কাছে খিচুড়ি এবং রোস্টের দাম ১৫০ টাকা চাওয়া হলেও গণমাধ্যমকর্মীদের উপস্থিতি টের পেয়ে দাম কমিয়ে দেন দোকানদার।

ভর্তিচ্ছু সেই শিক্ষার্থী বলেন, “আমার কাছে এক প্লেট খিচুড়ি মাংসের দাম একসাথে চাওয়া হয় ১৫০ টাকা। কিন্তু আপনাদের ক্যামেরা দেখার পরই ওনারা বলেন, খিচুড়ি ২০ টাকা এবং রোস্ট ১০০ টাকা।”

অভিযোগ আছে, টুকিটাকি চত্বরের প্রায় সবগুলো দোকানে একই অবস্থা। এস্টেট দপ্তর প্রদত্ত চার্টকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যে যেভাবে পারছেন দাম হাকাচ্ছেন। ফলে, দূর-দূরান্ত থেকে আগত ভর্তিচ্ছু-শিক্ষার্থী এবং অভিভাবকগণ চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, “আমরা আমাদের জায়গা থেকে ভিজিট করেছি। এভাবে খাবারের দাম বেশি রেখে আমরা চাইনা দেশবাসীর কাছে কোনো নেতিবাচক ধারণা তৈরি হয়। আগামীতে বিষয়গুলো আরও কঠোরভাবে দেখা হবে।”

বিএনএনিউজ/সৈয়দ সাকিব,বিএম

Loading


শিরোনাম বিএনএ