23 C
আবহাওয়া
১০:৫১ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » এলপি গ্যাসের দাম আরও কমল

এলপি গ্যাসের দাম আরও কমল

সোমবার থেকে বাড়বে এলপি গ্যাসের মূল্য

বিএনএ,ঢাকা : এলপিজি’র  দাম আরেক দফা  কমানো হয়েছি।  বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) সিদ্ধান্ত অনুযায়ী, বেসরকারি খাতে ১২ কেজি সিলিন্ডারের এলপিজি ভ্যাটসহ ৯০৬ টাকা থেকে কমিয়ে সর্বোচ্চ খুচরা মূল্য ৮৪২ টাকা করা হয়েছে। আগামীকাল ১ জুন থেকে নতুন নির্ধারিত এ মূল্য কার্যকর হবে।

তবে উৎপাদন পর্যায়ে ব্যয় পরিবর্তন না হওয়ায় রাষ্ট্রায়ত্ত কোম্পানির এলপিজির দাম পরিবর্তন করা হয়নি। সরকারি খাতের সাড়ে ১২ কেজি এলপিজির দাম আগের ৫৯১ টাকাই থাকছে।

সোমবার (৩১ মে) জ্বালানি খাতের নিয়ন্ত্রক সংস্থা বিইআরসি আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।সংবাদ সম্মেলনে বিইআরসির চেয়ারম্যান মো. আবদুল জলিল বলেন, সৌদি সিপি, ডলারের বিপরীতে টাকার বিনিময় হার ও ব্যাংকিং হারে পরিবর্তন বিবেচনা করে দাম সমন্বয় করা হয়েছে।

দাম কার্যকর প্রসঙ্গে তিনি বলেন, কেউ নির্ধারিত দামের কমে বিক্রি করতে পারে। কিন্তু বেশি দামে বিক্রি করা যাবে না। কমিশনঘোষিত মূল্যহার বাস্তবায়নে স্থানীয় প্রশাসন যাতে ভূমিকা রাখতে পারে, সে জন্য বাণিজ্যসচিব ও জ্বালানিসচিবকে চিঠি দেয়া হয়েছে।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিইআরসির সদস্য মোহম্মদ আবু ফারুক, মকবুল ই ইলাহি চৌধুরী, মোহাম্মদ বজলুর রহমান ও মো. কামরুজ্জামান।

বিএনএ/ ওজি 

 

Loading


শিরোনাম বিএনএ