27 C
আবহাওয়া
৮:২৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা

ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা

ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা

বিএনএ: আফগানিস্তানকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দল । আবুধাবিতে আফগানিস্তান অনুর্ধ্ব ১৯ দলকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশের যুবারা ।

বৃহস্পতিবার (৩০ মার্চ) আবুধাবির টলারেন্স ওভালে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আফগানদের মুখোমুখি হয় বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করে সব উইকেট হারিয়ে ৩৭ ওভারে স্কোরবোর্ডে ১৪৩ রানের বেশি তুলতে পারেনি আফগান যুবারা। জবাবে মাত্র ৪ উইকেট হারিয়ে ২৩.২ ওভারেই জয় তুলে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা।

আবুধাবিতে শুরু থেকেই আফগানিস্তানকে চাপে রাখে বাংলাদেশ । উদ্বোধনী জুটি ভাঙ্গেন মারুফ মৃধা । এরপর শুরু হয় মাহফুজের স্পিন আঘাত । ১০ ওভারে ১ মেডেনসহ ২৯ রান দিয়ে তুলে নেন ৬ উইকেট । আরেক বাঁহাতি স্পিনার রাফিউজ্জামান নেন ২ উইকেট ।

১৪৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারেই আশিকুজ্জামানকে হারায় বাংলাদেশ । তিন নম্বরে ব্যাট করা জিশান আলম করেন ১৯ বলে ৩৫ রান । তৃতীয় উইকেট জুটিতে রিজওয়ান ও আরিফুল মিলে ৫৩ রানের পার্টনারশিপ গড়লে জয় সহজ হয় বাংলাদেশ ।

বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কার যুব দলকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় এই টুর্নামেন্টটি শুরু হয় ১৮ মার্চ । ডাবল রাউন্ড পদ্ধতির এই টুর্নামেন্টে প্রথম দুই ম্যাচ হেরে টানা দুই জয় তুলে ফাইনালে উঠে বাংলাদেশ ।অন্যদিকে ফাইনালে উঠার আগে আফগানিস্তান ৪ ম্যাচের ৩ টিই জিতেছিল ।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ