29 C
আবহাওয়া
৩:১১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সংরক্ষিত নারী আসনে ৪৮ প্রার্থী দেবে আওয়ামী লীগ

সংরক্ষিত নারী আসনে ৪৮ প্রার্থী দেবে আওয়ামী লীগ


বিএনএ, ঢাকা: স্বতন্ত্র মিলে সংরক্ষিত ৫০ আসনের মধ্যে ৪৮ জনকে মনোনয়ন দেবে আওয়ামী লীগ। বুধবার (৩১ জানুয়ারি) জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এ তথ্য নিশ্চিত করেছেন। এ সংক্রান্ত একটি চিঠি নির্বাচন কমিশনে জমা দেওয়া হয়।

সাংবাদিকদের স্বপন বলেন, স্বতন্ত্র প্রার্থীরা সংরক্ষিত আসনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার হাতে ছেড়ে দিয়েছেন। তাই আমরা আওয়ামী লীগ ও স্বতন্ত্র মিলে সংরক্ষিত ৪৮ আসনে প্রার্থী দেব। বাকি দুজন জাতীয় পার্টির সদস্য হবেন।

হুইপ বলেন, এবার সংরক্ষিত নারী আসনে আওয়ামী পরিবারের সন্তানদের বেশি গুরুত্ব দেওয়া হবে। এ ছাড়া মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নারী নেত্রী এবং বিভিন্ন শ্রেণি-পেশার আওয়ামী নেত্রীরা গুরুত্ব পাবেন।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের নির্বাচনে সরকারি দল আওয়ামী লীগকে সমর্থন দিয়েছেন স্বতন্ত্র এমপিরা। আজ স্বতন্ত্র এমপিদের সমর্থন সম্পর্কিত চিঠি নির্বাচন কমিশনে জমা দিয়েছে আওয়ামী লীগ। দলের সাংগঠনিক সম্পাদক ও সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলমের কাছে এ চিঠি হস্তান্তর করেন।

এ সময় দলের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপদপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মহিলা সংরক্ষিত আসনে মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে দলের পরীক্ষিত ও ত্যাগীদের গুরুত্ব দেওয়া হবে। মহিলা সংরক্ষিত আসনের জন্য মনোনয়ন নেওয়ার বা চাওয়ার যে হিড়িক, সেই তুলনায় আমাদের দেওয়ার সুযোগ খুব কম। আমরা আমাদের পরীক্ষিত, ত্যাগীদের গুরুত্ব দেব। যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন, যারা আমাদের দুঃসময়ের পরীক্ষিত কর্মী, তাদের ব্যাপারটা আমরা অগ্রাধিকার দেব।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ