25 C
আবহাওয়া
৭:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » আবুধাবিতে কয়েক দফা বিস্ফোরণ

আবুধাবিতে কয়েক দফা বিস্ফোরণ


বিএনএ, বিশ্বডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে কয়েক দফা ভয়াবহ বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ধারণা করা হচ্ছে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী এই হামলা চালিয়েছে।

ইয়েমেনে সামরিক বাহিনী এরইমধ্যে জানিয়েছে, তারা হামলা সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে যাচ্ছে। আরবি ভাষার বেশ কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, সোমবার খুব সকালের দিকে এই বিস্ফোরণের শব্দ শোনা যায়।

আবুধাবি হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের অর্থনীতির প্রাণকেন্দ্র। সেখানে এ ধরনের হামলার মানে হচ্ছে- দেশটির অর্থনীতি মারাত্মকভাবে সংকটের মধ্যে পড়বে। এই মুহূর্তে আরব আমিরাত সফরে রয়েছেন ইহুদিবাদী ইসরাইলের প্রেসিডেন্ট ইজাক হারজগ। তিনি রোববার সস্ত্রীক প্রথমবারের মতো আবুধাবি সফরে যান।

ইয়েমেনের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরা দেশটির সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারির বরাত দিয়ে এক রিপোর্টে জানিয়েছে, বিশাল সামরিক অভিযান সম্পর্কে শিগগিরই বিস্তারিত তথ্য জানানো হবে।

২০১৫ সালের ২৬ মার্চ দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোট সামরিক আগ্রাসন শুরু করে। এই আগ্রাসনে সংযুক্ত আরব আমিরাত হচ্ছে সৌদি আরবের প্রধান সহযোগী দেশ।

সম্প্রতি ইয়েমেনের সামরিক বাহিনীও আরব আমিরাতের বিরুদ্ধে পাল্টা হামলা জোরদার করেছে। (পার্সটুডে)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ