23 C
আবহাওয়া
৮:০১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাস চাপায় ছাত্র নিহত, রামপুরা রণক্ষেত্র, ৮ বাসে আগুন

বাস চাপায় ছাত্র নিহত, রামপুরা রণক্ষেত্র, ৮ বাসে আগুন


বিএনএ, ঢাকা : রাজধানীর রামপুরায় বাস চাপায় মাঈনুদ্দিন ইসলাম দুর্জয় নামে এক ছাত্রের মৃত্যু হয়েছে। প্রতিবাদে অন্তত আটটি বাসে আগুন দেয়া হয়েছে। সোমবার রাত পৌনে এগারোটার দিকে রামপুরা বাজারের সামনে এ ঘটনা ঘটে।

নিহত মাইনুদ্দিন একরামুন্নেসা স্কুলের এসএসসি পরিক্ষার্থী ছিল।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, রাস্তা পারাপারের সময় দুই বাসের প্রতিযোগিতায় অনাবিল পরিবহনের একটি বাস তার ওপর দিয়ে চলে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ খবরে বেশ কয়েকটি বাসে আগুন দেয় উত্তেজিত জনতা। দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করে।

দুর্ঘটনার পর বাস থেকে পালিয়ে যাওয়ার সময় আহত এক ব্যক্তিকে জনগণ আটক করে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাইনুদ্দিনের বাবা আবদুর রহিম রামপুরায় একটি চায়ের দোকান চালান। দুই ভাই ও এক বোনের মধ্যে মাইনুদ্দিন সবার ছোট। তাদের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, বাসচাপায় রামপুরা বাজারের সামনে একজন নিহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

রাত পৌনে একটার দিকে ঘটনাস্থলে থাকা পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তা বলেন, এক পথচারীকে চাপা দেয় অনাবিল পরিবহনের একটি বাস। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসময় উত্তেজিত জনতা বেশ কয়েকটি গাড়িতে আগুন দেয়। দ্রুত দমকলকর্মীরা আগুন নেভায়। যে বাসটি চাপা দিয়েছে সে বাস চালককে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। কী কারণে কিভাবে ঘটেছে তা আমরা দেখছি।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক হাফিজুর রহমান বলেন, আমরা ঘটনাস্থলে এসে ১২টি গাড়ি বিধ্বস্ত অবস্থায় পেয়েছি। এর মধ্যে চারটি গাড়িতে ভাঙচুর করা হয়েছে ও বাকি আটটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। পরে ঘটনাস্থলে আমাদের তিনটি ইউনিট কাজ করে আটটি গাড়িতে লাগা আগুন নিয়ন্ত্রণে আনে এবং নির্বাপণ করে। আগুনে বাসগুলো সম্পূর্ণ পুড়ে গেছে বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ