34 C
আবহাওয়া
১০:৩৩ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ভালুকায় দুই মামলায় বিএনপির ৬৭০ নেতাকর্মী আসামি

ভালুকায় দুই মামলায় বিএনপির ৬৭০ নেতাকর্মী আসামি


বিএনএ, ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকায় বিএনপি ও সহযোগী সংগঠনের ৬৭০ নেতাকর্মীকে আসামি করে দু’টি মামলা হয়েছে। দুই মামলায় ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৩০ অক্টোবর) বিকেলে গ্রেফতার বিএনপির চার নেতাকর্মীকে আদালতের নির্দেশে কারাগারে পাঠিয়েছে পুলিশ। এর আগে রোববার (২৯ অক্টোবর) রাতে ভালুকা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মানিকুল ইসলাম ও মো. সামিউল হক বাদী হয়ে ৬৯ জনের নামে ও অজ্ঞাতনামা ৬০০ জনকে আসামি করে বিস্ফোরক আইনে দু’টি মামলা দায়ের করেন।

ভালুকা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফরোজা নাজনীন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার (২৯ অক্টোবর) হরতালের দিনে বিএনপির নেতাকর্মীরা ঢাকা ময়মনসিংহ মহাসড়কের হবিরবাড়ী ও ভরাডোবা নামক স্থানে সড়কে আগুন ধরিয়ে, গাড়ি ভাংচুর ও পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতংক সৃষ্টি করে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে দুই পুলিশ সদস্য আহত হয়। পরে এসব ঘটনায় পুলিশ বাদী হয়ে ভালুকা থানায় বিস্ফোরক আইনে পৃথক দুইটি মামলা দায়ের করেন। দুই মামলায় দুইজন করে মোট ৪ জনকে গ্রেফতার করে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়। অপর আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

ভালুকা উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক সালাহ উদ্দিন আহমেদ জানান, বিএনপির শান্তিপূর্ণ আন্দোলন দমন করার জন্য এসব মিথ্যা মামলা দেয়া হচ্ছে। মামলা দিয়ে বিএনপির শান্তিপূর্ণ আন্দোলন বন্ধ করা যাবে না। দুইটি মামলায় উপজেলা বিএনপির সিনিয়র সকল নেতাকে আসামি করা হয়েছে। যাতে আন্দোলনে নেতৃত্ব শুণ্য হয়ে যায়।

বিএনএ/ হামিমুর , এমএফ

Loading


শিরোনাম বিএনএ