31 C
আবহাওয়া
২:৩৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » প্রবীণ সাংবাদিক খালেদ বেলালের ইন্তেকাল

প্রবীণ সাংবাদিক খালেদ বেলালের ইন্তেকাল

প্রবীণ সাংবাদিক খালেদ বেলালের

চট্টগ্রামের প্রবীণ সাংবাদিক, গল্পকার ও চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) সদস্য খালেদ বেলাল(৮০) ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (৩০ অক্টোবর২০২৩) সকাল ১০টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি এক ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে খালেদ বেলাল অসুস্থ ছিলেন। সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হলে পরিবারের সদস্যরা তাঁকে চট্টগ্রাম শহরের ন্যাশনাল হাসপাতালে ভর্তি করেন। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

সোমবার বাদ আছর চট্টগ্রাম নগরীর গরীবুল্লাহ শাহ(র.) মাজার প্রাঙ্গনে নামাজে জানাযা শেষে মাজার সংলগ্ন কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার বাউরিয়া মৌলভী বাজারের পাশে ওলি গান্ধীর বাড়িতে জন্ম গ্রহণ করেন খালেদ বেলাল।
তিনি একাধারে সাংবাদিক, সরকারের সাবেক তথ্য কর্মকর্তা ও বিশিষ্ট গল্পকার ছিলেন। কর্মজীবনের শুরুতে তিনি ঢাকার দৈনিক পয়গামে কাজ করেছেন। পরে যোগ দেন সরকারের তথ্য অধিদপ্তরে (পিআইডি)।

সরকারি দায়িত্ব থেকে চট্টগ্রামে অবসর গ্রহণের পর আবারো যুক্ত হন সাংবাদিকতা পেশায়। চট্টগ্রামের দৈনিক ঈশানের পর যোগ দেন ইংরেজী দৈনিক ‘দ্য পিপলস ভিউ’- এর উপদেষ্টা সম্পাদক পদে। তার লেখা অসংখ্য বইয়ের মধ্যে “মরা গাঙ্গে ডুব সাঁতার’, ‘ক্ষমা করো শরীফার মা’সহ বেশ কয়েকটি গল্প ও প্রবন্ধ উল্লেখযোগ্য।

বিএনএ সম্পাদকের শোক

বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ) ও বিএনএনিউজ২৪ ডটকম সম্পাদক মিজানুর রহমান মজুমদার এক বিবৃতিতে প্রবীণ সাংবাদিক খালেদ বেলাল এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। মরহুম খালেদ বেলাল সুন্দর সাদামনের মানুষ, সদালাপী, ভাল গল্পকার ছিলেন উল্লেখ করে বিএনএ সম্পাদক মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারেরর সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ