28 C
আবহাওয়া
৬:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৩, ২০২৪
Bnanews24.com
Home » পেশার উন্নয়নে প্রতিনিয়তই শিখতে হবে: শিক্ষা উপমন্ত্রী

পেশার উন্নয়নে প্রতিনিয়তই শিখতে হবে: শিক্ষা উপমন্ত্রী

পেশার উন্নয়নে প্রতিনিয়তই শিখতে হবে: শিক্ষা উপমন্ত্রী

বিএনএ, চট্টগ্রাম : শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, সনদ পেয়েছি মানেই শিক্ষা জীবন শেষ নয়।
সনদ নিয়েই যাতে শিক্ষা জীবন শেষ না হয় সেদিকে আমাদের শিক্ষার্থীদের খেয়াল রাখতে হবে। পেশার উন্নয়নে, নিজের ভিত্তির উন্নয়নে প্রতিনিয়তই শিখতে হবে৷

রোববার (৩০ অক্টোবর) সকালে নগরের টাইগারপাসে নেভি কনভেনশন সেন্টারে আয়োজিত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্য তিনি এসব কথা বলেন।
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠা

নওফেল বলেন, প্রতিষ্ঠানিক শিক্ষা শেষ করার পর কারিগরি শিক্ষাটাও আমাদের আয়ত্তে নিতে হবে। নিজেকে কর্মদক্ষ করে গড়ে তুলতে শিক্ষা চর্চার বিকল্প নেই। ইংরেজি একটি খুবই গুরুত্বপূর্ণ ভাষা। বিদেশে উচ্চ শিক্ষা পর্যায়ে যাওয়ার জন্য এ ভাষার গুরুত্ব রয়েছে। উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে হলে নানান ভাষায় দক্ষতা অর্জন করতে হবে। আমাদের শিক্ষার্থীরা গণিত সহ নানান বিষয়ে ভালো জ্ঞান রাখে কিন্তু সেটি ভালো করে উপস্থাপন করতে পারে না। তাই আমরা মৌলিক বিষয়গুলোর উন্নয়নে মাল্টি স্কিলের সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করতে কাজ করছি।
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠা

সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখেন ভারতের বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক রবীন্দ্র ভারতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. পবিত্র সরকার। এছাড়াও বক্তব্য রাখেন, বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের, অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন।

সমাবর্তনে অংশগ্রহণ করেন ১১০৯ জন গ্র্যাজুয়েট। কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় সমাবর্তনে তিনজন আন্ডার গ্র্যাজুয়েট ও তিনজন পোস্ট গ্র্যাজুয়েটকে চ্যান্সেলর গোল্ড মেডেল, তিনজন আন্ডার গ্র্যাজুয়েট ও তিনজন পোস্ট গ্র্যাজুয়েটকে এ বি এম মহিউদ্দিন চৌধুরী গোল্ড মেডেল এবং তিনজন আন্ডার গ্র্যাজুয়েট ও তিনজন পোস্ট গ্র্যাজুয়েটকে ভাইস-চ্যান্সেলর গোল্ড মেডেল প্রদান করা হবে। এছাড়া ১৮ জন আন্ডার গ্র্যাজুয়েট ও ১৩ জন পোস্ট গ্র্যাজুয়েটকে ডিন অ্যাওয়ার্ড দেওয়া হবে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ