31 C
আবহাওয়া
১:২৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » দ. কোরিয়ায় পদদলিত হয়ে নিহত ১২০

দ. কোরিয়ায় পদদলিত হয়ে নিহত ১২০

কোরিয়া

বিএনএ বিশ্ব ডেস্ক: দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে হ্যালোইন উৎসবে হুড়োহুড়িতে পদদলিত হয়ে অন্তত ১২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শতাধিক। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার স্থানীয় সময় রাত ১০টার পর সিউলের বিনোদনকেন্দ্র খ্যাত ইতায়ওনে এ ঘটনা ঘটে। কোরীয় কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

সিউলের ইয়ংসান ফায়ার ডিপার্টমেন্টের প্রধান চই সিয়াং-বিওম বলেন, আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেওয়া হচ্ছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে। কী কারণে এই ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিতভাবে জানা না গেলেও তদন্তে নেমেছে সংশ্লিষ্ট দপ্তরগুলো। তবে স্থানীয় কিছু সংবাদমাধ্যমের খবর, একজন সেলেব্রিটি ইতায়ওনে এসেছেন বলে খবর ছড়ানোর পর সেদিকে জনস্রোত নামে। তখনই হুড়োহুড়ির এক পর্যায়ে পদদলনের ঘটনা ঘটে।

জাতীয় ফায়ার এজেন্সির কর্মকর্তা চই চিওন-সিক বলেন, দুর্ঘটনায় আহতদের চিকিৎসার জন্য ৪০০ জরুরি সেবাকর্মী এবং ১৪০টি গাড়ি ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, সড়কে অচেতন হয়ে পড়ে আছে লোকজন। তাদের সুস্থ করতে কার্ডিও-পালমোনারি রিসাসিটেশন বা সিপিআর (শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক করতে চিকিৎসা পদ্ধতি) প্রয়োগ করছেন উদ্ধারকারী থেকে সাধারণ মানুষ সবাই। পরিস্থিতি বিবেচনায় সিউল মহানগর প্রশাসন লোকজনকে ঘরে ফিরে যাওয়ার জন্য জরুরি বার্তা পাঠিয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ