34 C
আবহাওয়া
২:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ২২, ২০২৪
Bnanews24.com
Home » `তাকওয়া মানুষের চরিত্রকে সংশোধন করে’

`তাকওয়া মানুষের চরিত্রকে সংশোধন করে’

`তাকওয়া মানুষের চরিত্রকে সংশোধন করে'

বিএনএ, চট্টগ্রাম : ‘ তাকওয়া মানব জীবনের অমূল্য সম্পদ। তাকওয়া মানুষের আখলাক বা চরিত্রকে সংশোধন করে। মু’মিনের ঈমানকে মজবুত করে।  মানুষকে সৃষ্টি ও স্রষ্টার নিকট মর্যাদা দান করে। দুনিয়া ও আখেরাতের উন্নতির চরম শিখরে পৌঁছে দেয়। আজ একমাত্র তাকওয়ার অভাবেই এ সমাজে অন্যায়, অবিচার, জুলুম, অত্যাচার, খুন-খারাবি, চুরি-ডাকাতি, হিংসা-বিদ্বেষ ইত্যাদি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ’

শনিবার( ৩০ সেপ্টেম্বর) চট্টগ্রামের লোহাগাড়ার চুনতীস্থ শাহ্ মনজিল সীরত ময়দানে অনুষ্ঠিত ১৯ দিনব্যাপী  সীরাতুন্নবী (সা.) মাহফিলের ৪র্থ দিবসের আলোচনায় বক্তারা বলেন এ কথা বলেন।

চকরিয়া খুটাখালী তমিজিয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা ওমর হামযা এর সভাপতিত্বে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম পুলিশ লাইন জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মনসুরুল হক জিহাদী।

চুনতি হাকিমিয়া অনার্স মাস্টার্স মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসাইন ও সিনিয়র শিক্ষক জিয়াউল করিম এর যৌথ সঞ্চালনায় “নামাজের গুরুত্ব ও ফজিলত, বে-নামাজীর বিভিন্ন ধরনের শাস্তির বিবরণ” বিষয়ে আলোচনা করেন আলহাজ্ব মাওলানা জাফর সাদেক মিয়াজি,

“মদীনা শরীফের ফজিলত ও রওজা মুবারকের জিয়ারতের গুরুত্ব ও পদ্ধতি” বিষয়ে আলোচনা করেন লোহাগাড়া কলাউজান বুলবুলে বায়তুশশরফ ও সভাপতি খতিজাতুল কোবরা মহিলা মাদ্রাসা আলহাজ্ব মাওলানা শিহাব উদ্দিন,

“নীতি-নৈতিকতা প্রতিষ্ঠা ও সামাজিক অবক্ষয় রোধে রসূলুল্লাহ (সা.) এর জীবন ও দর্শন” বিষয়ে আলোচনা করেন ড. মাওলানা জাবেদ আহমদ।  “তাকওয়ার পরিচয় ও মানবজীবনে এর অপরিহার্যতা” বিষয়ে আলোচনা করেন কক্সবাজার রামু জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার পরিচালক আলহাজ্ব মাওলানা আবদুল হক।

কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফেজ মাওলানা মোহাম্মদ আলী, হাফেজ ফজলে রব্বী আদিল, হাফেজ মাওলানা ক্বারী আবু বকর। না’আতে রসূল (সা.) পরিবেশন করেন তাকরিম খান ছিদ্দিকী, আবদুল্লাহ আল হাদী, আবু শরীফ মুহাম্মদ সায়েম হাসনাইন, আবদুল্লাহ আল মারুফ।

মাহফিলে আরো উপস্থিত ছিলেন চুনতী হাকিমিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ হাফিজুল হক নিজামী, মাহফিল মোতওয়াল্লী কমিটির সাংগঠনিক সম্পাদক শাহজাদা মাওলানা আব্দুল মালেক মুহাম্মদ ইবনে দিনার নাজাত, আলহাজ্ব আবু তাহের,এম. মাহাবুবুল হক, শাহজাদা তৈয়বুল হক বেদার, সাইফুল ইসলাম,মোহাম্মদ জাহেদ প্রমূখ।

বিএনএনিউজ২৪ডটকম 

Loading


শিরোনাম বিএনএ