36 C
আবহাওয়া
২:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ২৬শত কোটি টাকা আত্মসাৎঃ নুরজাহান গ্রুপের টিপু সুলতান কারাগারে

২৬শত কোটি টাকা আত্মসাৎঃ নুরজাহান গ্রুপের টিপু সুলতান কারাগারে


বিএনএ চট্টগ্রাম : ব্যাংক ঋণ খেলাপী নুরজাহান গ্রুপের পরিচালক টিপু সুলতানকে গ্রেপ্তার করেছে পুলিশ।বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে খুলশী থানা পুলিশের একটি টিম ঢাকার গুলশান- ১ এর নিজ বাসা থেকে টিপু সুলতানকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে ২১টি ঋণ খেলাপির মামলার পরোয়ানা রয়েছে। এরমধ্যে ১৮টিতেই তার বিরুদ্ধে সাজার আদেশ হয়েছে।

খুলশী থানার অফিসার ইনচার্জ সন্তোষ কুমার চাকমা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

সূত্র জানায়, নুরজাহান গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান মেরিন ভেজিটেবল অয়েল লিমিটেডের চেয়ারম্যান টিপু সুলতানের বিরুদ্ধে মোট ঋণ খেলাপির ২০টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এরমধ্যে ১৮টিতেই সাজা হয়েছে। সেগুলো হলো— খুলশী থানায় ৭টি, পাঁচলাইশে ৮টি ও কোতয়ালী থানায় ২টি। এছাড়া আদালতে বিচারাধীন আরও তিন মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে।

এর আগে, গত ২০ সেপ্টেম্বর ভেজাল ভোজ্যতেল বিক্রির অপরাধে বিএসটিআইয়ের করা মামলায় নুরজাহান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জহির আহাম্মদ রতনকে এক বছরের কারাদণ্ড ও আড়াই লাখ টাকার অর্থদাণ্ডাশে আদেশ দেন আদালত।

উল্লেখ্য, ভোগ্যপণ্য ব্যবসায় বড় অংকের লোকসান, ঋণের টাকায় জমি কেনা ও কর্ণধারদের ভোগবিলাসের কারণে নূরজাহান গ্রুপটির কাছে বিভিন্ন ব্যাংকের বড় অংকের টাকা আটকে যায়। এই পর্যন্ত গ্রুপটির কাছে বিভিন্ন ব্যাংকের খেলাপি ঋণের পরিমাণ ২ হাজার ৬০০ কোটি টাকা।

নুরজাহান গ্রুপের তিনটি অঙ্গ প্রতিষ্ঠানের কাছে অগ্রণী ব্যাংক আগ্রাবাদ শাখার ৭৬৯ কোটি টাকা, রূপালী ব্যাংক আগ্রাবাদ শাখার ৫৪৪ কোটি টাকা, একই গ্রুপের কাছে ন্যাশনাল ব্যাংক তিন শাখার ৫০০ কোটি টাকা, জনতা ব্যাংক লালদীঘি শাখার ৩২৬ কোটি টাকা, সোনালী ব্যাংকের ১০৬ কোটি টাকা ছাড়াও বিভিন্ন ব্যাংকের বড় অংকের পাওনা রয়েছে।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ