26 C
আবহাওয়া
৮:২১ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » ঝিলিক খান প্রশাসনিক ক্যাডার হতে চায়

ঝিলিক খান প্রশাসনিক ক্যাডার হতে চায়

ঝিলিক খান প্রশাসনিক ক্যাডার হতে চায়

বিএনএ, সাভার : ঢাকা জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী ধামরাইয়ের ঝিলিক খান লেখাপড়া করে প্রশাসনিক ক্যডার হয়ে জনগণের সেবা করতে চান। সে ঢাকা জেলার ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়নের রাজাাপুর গ্রামের মুদি দোকানদার মোঃ শাহজাহান খানের বড় মেয়ে ও রাজাপুর কহেলা বাহরাম মল্লিক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

সে তার মা-বাবার দ্বিতীয় কন্যা সন্তানের মধ্যে বড়। তাকে ঘিরে মা-বাবার রয়েছে বুকভরা স্বপ্ন ও আকাশ ছোয়া প্রত্যাশা। ঝিলকি খানের মা-বাবার ইচ্ছা মেয়ে লেখা পড়া করে উচ্চ শিক্ষা অর্জন করে বিসিএস ক্যাডার হয়ে দেশবাসীর সেবা করবে। তাই ঝিলিক খানের একই ইচ্ছা সে বিসিএস ক্যাডারই হবে।

তাই মা-বাবার ইচ্ছা পূরণ করতে প্রতিনিয়ত সে নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছে। ইতোমধ্যে নিজ শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা পর্যায়ে সেরা শিক্ষার্থীতো বটেই ঢাকা জেলার সেরা শিক্ষার্থীর পুরষ্কারও ধরা দিয়েছে তার কোমল হাতে। এসব শ্রেষ্ঠত্ব অর্জনও তার মা-বাবার ইচ্ছা পুরণের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করছে।

সে ব্যবসা শিক্ষায় লেখাপড়া করছে রাজাপুর-কহেলা বাহরাম মল্লিক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণিতে। তার ক্লাশ রোল ৩ (তিন)। সে ২০০৯ সালের ১৬ জুলাই জন্ম গ্রহণ করে।

চলতি বছরের মাঝামাঝি জাতীয় শিক্ষা সপ্তাহ পালন হয়। ধামরাই উপজেলা রাজাপুর কহেলা বাহরাম উচ্চ বিদ্যালয় থেকে ঢাকা জেলার সেরা শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ৫টি উপজেলার ৭টি থানার মাধ্যমিক শিক্ষায় সে সেরা শিক্ষার্থী নির্বাচিত হয়। এরপর থেকেই তার মা-বাবার স্বপ্ন পূরনের জন্য আরও অধিক মনোযোগী হয়ে উঠেছে এ শিক্ষার্থী। তার ইচ্ছা বিসিএস ক্যাডার হয়ে দেশের মানুষের সেবা করবে।

ঝিলিক খান জানায়, আমার মা-বাবর স্বপ্ন পূরণে আমি আপোষহীন এক লড়াকু সৈনিক। তাদের ইচ্ছা ও স্বপ্ন পূরণে আমি প্রতিনিয়ত সামনের দিকে এগিয়ে যাচ্ছি। দিন দিন আমি লেখাপড়ায় উন্নতি করছি আমার প্রিয় ও শ্রদ্ধাভাজন প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান খানসহ অন্যান্য শিক্ষক শিক্ষয়ত্রীদের সার্বিক সহায়তায়। আমার বাবা একজন প্রান্তিক ব্যবসায়ী, গ্রামের মুদি দোকানদার। আমার মা-বাবার দুই কন্যা সন্তানের মধ্যে আমিই বড়। তাই তারা আমাকে নিয়ে নানা স্বপ্ন দেখছেন। তাদের স্বপ্নই আমার স্বপ্ন। তাই আমি বিসিএস ক্যাডার হয়ে দেশবাসীর সেবা করতে চাই।

ঝিলিক খানের বাবা শাহজাহান খান বলেন, আমার ইচ্ছা ও স্বপ্ন আমার মেয়ে লেখপড়া করে একদিন বিসিএস ক্যাডার হয়ে দেশবাসীর সেবা করবে। আমি কখনও আমার মেয়েকে কোন কষ্ট বা অভাব বুঝতে দেইনি। আমি সাধ্যমত তার সকল চাওয়া পাওয়াই পূরণ করেছি। আমার বিশ্বাস আমার মেয়ে ঝিলিক খান একদিন ঠিকই আমাদের সাধ ও স্বপ্ন পূরণ করে দেশবাসীর মুখ উজ্জ্বল করবে।

প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান খান বলেন, ঝিলিক খানের ধারবাহিক সাফল্যে রীতিমতো আমরা বিমোহিত। তার জন্য আমাদের পুলকিত করেছে। আমাদের বিশ্বাস সে একদিন তার মা-বাবার স্বপ্ন পূরণ করে আমাদের মুখ উজ্জ্বল করবে। তার আমাদের দোয়া ও আশীর্বাদ সবসময় থাকবে।

বিএনএনিউজ/ইমরান খান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ