27 C
আবহাওয়া
১:২৮ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি না এলেও যথাসময়ে নির্বাচন হবে: ওবায়দুল কাদের

বিএনপি না এলেও যথাসময়ে নির্বাচন হবে: ওবায়দুল কাদের

বিএনপিতে বিচ্ছেদের সানাই বাজছে: ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা:  বিএনপি আগে থেকেই নির্বাচন বয়কটের পথ খুঁজছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কারও জন্য নির্বাচন থেমে থাকবে না বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সে সময় তিনি আরও বলেন, বিএনপি না এলেও সংবিধান অনুযায়ী যথাসময়েই আগামি নির্বাচন হবে। সময় আর স্রোত যেমন বন্ধ থাকে না নির্বাচনও বন্ধ থাকবে না।  নির্বাচন অনুষ্ঠানের জন্য তারা রাষ্ট্রপতি এবং সার্চ কমিটিকে মানবে না। যদিও সংবিধানে এর বিধান আছে। যারা এর বিরুদ্ধচারণ করছেন, তারা সংবিধান লঙ্ঘন করছেন। জনগণের সঙ্গে মিথ্যাচার করছেন।

নির্বাচন করতে দেয়া হবে না, বিএনপি নেতাদের এমন দম্ভোক্তি সহ্য করা হবে না-এমন হুশিয়ারী উচ্চারণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলার জনগণকে সঙ্গে নিয়ে এর জবাব দেয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের বাকী আরও দুই বছর আছে। কিন্তু হেরে যাওয়ার ভয়ে এখন থেকে নির্বাচন বয়কটের ডাক দিচ্ছে বিএনপি। আন্দোলনেরও হুমকি দিচ্ছে তারা। তের বছরেও তাদের আন্দোলনের মরা গাঙে জোয়ার আসেনি। ভবিষ্যতেও আসবে না। দেশের জনগণ তাদের ওপর থেকে আস্থা হারিয়ে ফেলেছে বলে মন্তব্য করেন তিনি।

এছাড়া, খালেদা জিয়ার নির্দেশনা অনুযায়ী নিরপেক্ষ ব্যক্তির তালিকা তৈরি করতে বিএনপি নেতাদের পরামর্শ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারেক সাঈদ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ