34 C
আবহাওয়া
৯:৪২ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ১৫ আগস্টের খুনি ও তাদের স্বজনরা এখনও ষড়যন্ত্র কর‌ছে: প্রধানমন্ত্রী

১৫ আগস্টের খুনি ও তাদের স্বজনরা এখনও ষড়যন্ত্র কর‌ছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক: যারা দেশের স্বাধীনতা চায়নি, যারা ১৫ আগস্টের খুনি। তাদের স্বজন ও কিছু অপরাধী দেশের বিরুদ্ধে এখনও ষড়যন্ত্র করছে। তাদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

শেখ হাসিনা বলেছেন, দেশে আজ গুম-খুনের কথা বলা হয়, ভোট কারচুপির কথা বলা হয়। কিন্তু এদেশে গুম-খুন, ভোট কারচুপির সৃষ্টি করেছিল জিয়াউর রহমান।

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত কী হয়েছিল ঢাকা শহরে, বিদ্যুতের জন্য হাহাকার, পানির জন্য হাহাকার। সারের জন্য মাঠে নামায় ১৮ জনকে গুলি করে হত্যা করা হয়েছে।

১৫ আগস্টে শহীদদের স্মরণ
১৫ আগস্টে শহীদদের স্মরণ

শেখ হাসিনা বলেন, আওয়ামী লী ৯৬ সালে ক্ষমতায় এসে বিদ্যুৎ উৎপাদন বাড়ায়, খালেদা জিয়া ক্ষমতায় এসে সে উৎপাদন কমিয়ে গেছে। জ্বালানি তেলের দাম কমানো প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তেল পাচার বন্ধ হওয়ায় লিটারে ৫ টাকা দাম কমানো হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা কখনও ধার করে ঘি খাই না। আমাদের যে ঋণ তাতে আমরা কখনও কারো কাছে আটকে যাব না। বাংলাদেশ সেই অবস্থায় নেই।

এসময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়ার নাকি খুবই অসুস্থ। তাকে নাকি বিদেশে নিয়ে চিকিৎসা করাতে হবে। বলেন, সাজাপ্রাপ্ত আসামিকে কখনও বিদেশে নিয়ে চিকিৎসকা করাতে হবে এমন কোন কথা তিনি জানেন না।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ