31 C
আবহাওয়া
১:৩০ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ভিসা নীতি প্রত্যাহার চেয়ে বাইডেনের বিরুদ্ধে মামলা

ভিসা নীতি প্রত্যাহার চেয়ে বাইডেনের বিরুদ্ধে মামলা


বিএনএ, ঢাকা:  বাংলাদেশের বিরুদ্ধে ভিসা নীতি আরোপ ও প্রত্যাহার চেয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সহ স্টেট ডিপার্টমেন্টকে অভিযুক্ত করে আদালতে মামলা করা হয়েছে। একই সঙ্গে সংশ্লিষ্ট মামলায় সেক্রেটারি অব স্টেইট এন্টনী ব্লিনকেনকেও বিবাদী করা হয়েছে।

বাংলাদেশি  বংশোদ্ভূত  যুক্তরাষ্ট্রের নাগরিক ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এবং বঙ্গবন্ধু কমিশনের চেয়ারম্যান ড.রাব্বী আলম ওরফে মিস্টার আলম সহ তিনজন রাজনৈতিক-ব্যবসায়ী ব্যক্তিত্ব মিশিগানের ডেট্রয়েট ইষ্টার্ন ডিষ্ট্রিক অব মিশিগান, ইউএসএ কোর্টে এই মামলাটি করলেন।

মামলার অপর দু’জন বাদী হলেন, স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. রিজভী আলম।  অপরজন হচ্ছেন, যুক্তরাষ্ট্র মিজোরী অঙ্গরাজ্য বঙ্গবন্ধু কমিশনের ড্বীন ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি শেরে আলম রাসু।

ডক্টর রাব্বী আলম  জানান, সংশ্লিষ্ট মামলার কাগজপত্র রিট ও জুডিশিয়াল নোট প্রসেস গত ১৬ জুন অনলাইনে করা হয়। তবে মামলাটি ডকেটভূক্ত হয়েছে গত সোমবার ২৬ জুন। মামলার ধারা নং-ফেডারেল ৪৬৫। মামলার নাম্বার ৫:২৩-সিভি-১১৫২৩। মামলার নাম: আলম, এট অল ভি. বাইডেন, এট অল। বিজ্ঞ জাজ হলেন জাস্টিস জুডিথ ই লিভি। আর ম্যজিস্ট্রেট হলেন জাজ এলিজাবেথ এ ষ্টাফোর্ড।

তিনি জানান, দায়েরকৃত মামলা গ্রহণ করা হয়েছে বলে তাকে জানানো হয়েছে। পরবর্তীতে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি হবে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ