31 C
আবহাওয়া
৩:৪৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » খালে নালায় লেপ-তোষক দেখে চসিক মেয়র ক্ষুব্ধ

খালে নালায় লেপ-তোষক দেখে চসিক মেয়র ক্ষুব্ধ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের(চসিক)

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের(চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ক্ষোভ প্রকাশ বলেছেন, সম্প্রতি অতি বৃষ্টির কারণে জলজট এলাকায় আমি পরির্দশন করতে গিয়ে অবলোকন করেছি মানুষের ব্যবহৃত বিভিন্ন আসবাপত্র, এমন কি ঘরের লেপ-তোষক পর্যন্ত খালে নালায় ফেলে পানি চলাচলের পথ অবরুদ্ধ করেছে। আমরা নগরবাসিকে মাইকিং করে বার বার সচেতন করার পরও কেউ যদি সচেতন না হয় তাহলে তাদের বিরুদ্ধে কঠিন বর্জ্য আইন প্রয়োগ করে জরিমানা আদায় ছাড়া কোন গত্যন্তর নেই। তিনি সরকারের মেগা প্রকল্পের বাইরে ২১টি খালের উন্নয়ন ও পুনরুদ্বারের কার্যক্রম হতে নিয়েছেন বলে জানান।

বৃহস্পতিবার(৩০জুন) সকালে চসিকের বাটালী হিলস্থ অস্থায়ী নগর ভবনের মেয়র দপ্তরে হালিশহর হাউজিং সোসাইটি সমাজ কল্যাণ সমিতি (এইচ ব্লকের) নেতৃবৃন্দ স্মারক লিপি প্রদান করতে এলে তিনি এ সব কথা বলেন।

মেয়র এ সময় হালিশহর  এইচ ব্লকের রাস্তা সংস্কার, শিশু পার্কের মাটি ভরাট করে উঁচু করণ, ১নং রোডের সংস্কার, আবর্জনায় ভর্তি নালা পরিস্কারের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা দেন । তিনি জে ব্লক থেকে রড়পুল পর্যন্ত খালের বাঁধের কারণে পানি প্রবাহ যে প্রতিবন্ধকা সৃষ্টি হয়েছে তা অপসারণ করা হবে বলে আশ্বস্থ করেন। এছাড়া আবহানী খেলার মাঠটি সংস্কার করার ব্যাপারে মাঠ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে বলে নেতৃবৃন্দকে অবহিত করেন।

চসিক মেয়র বলেন, বিগত দুইদশক ধরে চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা হয়ে আসছে, এই জলাবদ্ধতা সমস্যা নিরসনে প্রধানমন্ত্রী ১০ হাজার কোটি টাকার বরাদ্দ দিলেও কাজগুলো এখনো পর্যন্ত সমাপ্ত না হওয়ায় জলাবদ্ধতার ভোগান্তি থেকে নগরবাসী পরিত্রাণ পাচ্ছে না।

এই সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর আতাউল্লাহ চৌধুরী, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, সমিতির সভাপতি অধ্যাপক নুরুল আবছার, সাধারণ সম্পাদক গোলাম জাকির ভূঁইয়া শামীম, খন্দকার বিল্লাল হোসেন, একেএম সাইফুদ্দিন খান, নাছির উদ্দিন আহমদ, মো. আলী হায়দার, মজিবুল হক, দেলোয়ার হোসেন, মো, মহসিন প্রমুখ।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ