29 C
আবহাওয়া
৮:৪৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে চারজন সাইবার অপরাধী গ্রেপ্তার

চট্টগ্রামে চারজন সাইবার অপরাধী গ্রেপ্তার

চট্টগ্রামে চারজন সাইবার অপরাধী গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে অনলাইন বেটিং এর মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার দায়ে ৪ জন সাইবার অপরাধীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার ( ২৯ জুন ) নগরীর পাঁচলাইশ এলাকায় পৃথক দুটি অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪ টি স্মার্ট মোবাইল ফোন ও নগদ ১৭ হাজার ৬৫৫ টাকা জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন-নোয়াখালী সদরের ধর্মপুর এলাকার মৃত মো. কামরুল ভূঁইয়ার ছেলে মো. জাকির হোসেন (২৫), চট্টগ্রাম নগরের সদরঘাট থানার আলকরণ এলাকার খোকন দত্তের ছেলে বিপ্লব দত্ত (২৮),  বোয়ালখালী থানার পূর্ব গোমদণ্ডী এলাকার অরুন ধরের ছেলে রুবেল ধর(২৪) ও সাতকানিয়া থানার চরখাগুরিয়া এলাকার মো. আলীর ছেলে মো. মুনসুর (৩৩)।

র‌্যাব-৭, চট্টগ্রামের সহকারী পরিচালক ( মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে যানা যায় পাঁচলাইশ থানাধীন ষোলশহর রেলওয়ে ষ্টেশন সংলগ্ন গ্রীন ভেলী আবাসিক এলাকার জসিম কুলিং কর্নার নামে দোকানের ভিতরে কতিপয় জুয়ারী অবস্থান করে স্মার্ট মোবাইল এর ব্রাউজার থেকে জুয়ার ওয়েবসাইট ব্যবহার করে জুয়া খেলা পরিচালনাসহ বিকাশের মাধ্যমে জুয়ার টাকা লেনদেন করে আসছে। এ তথ্যের ভিত্তিতে ২৯ জুন রাতে বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামি মো. জাকির হোসেন ও বিপ্লব দত্তকে গ্রেপ্তার করা হয় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত ২ টি স্মার্ট মোবাইল ফোন এবং জুয়া খেলার নগদ ১৫ হাজার ৮৫ টাকা। ওইদিন একই এলাকার

জনৈক আ. সালাম এর চায়ের দোকানের ভিতরে অভিযান পরিচালনা করে একই অপরাধের দায়ে আসামিরুবেল ধর ও মো. মুনসুরকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত ২ টি স্মার্ট মোবাইল ফোন এবং জুয়া খেলার নগদ ২ হাজার ৫৭০টাকা উদ্ধার করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

র‌্যাব কর্মকর্তা মো. নুরুল আবছার বলেন, আসামিরা অনলাইন জুয়া খেলার ওয়েবসাইট নবঃ ৩৬৫ এর এ্যাকাউন্টসের মাধ্যমে প্রদর্শিত খেলা-দুলার বাজি পরিচালনা করে এবং অজ্ঞাত আরো অন্যান্য সহযোগীদের সহায়তায় বাজির টাকা ডলারে রুপান্তরিত করে বাজি খেলা পরিচালনা করে আসছে। তাদের মোবাইল ফোন বিশ্লেষণ করে অনলাইন জুয়া খেলা পরিচালনার সাথে সম্পৃক্ততা bet 365 নামে অনলাইন জুয়া সাইটে আসামিদের নিজ নামে এ্যাকাউন্টস সম্পর্কিত তথ্য, আর্থিক লেনদেনের হিস্ট্রীসহ আরো অন্যান্য লেখা আছে।

তাদের ব্যবহৃত মোবাইল ফোনের হোয়াটস্এ্যাপ নম্বরে জুয়ার টাকা লেনদেনের তথ্য ও ভয়েজ চ্যাটিং আছে, জুয়ার টাকা লেনদেনের কাজে ব্যবহৃত বিকাশ হিসাব এ ই-ট্রানজেকশন হিস্ট্রী সংক্রান্ত তথ্য আছে। আসামিদের ব্যবহৃত এ্যাকাউন্টসে ২০০৩.৬৫ ইউএস ডলার জমা আছে বলে প্রতিয়মান হয় বলে তিনি জানান।

এ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ