29 C
আবহাওয়া
৪:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ৫১ কোটি ৬০ লাখ টাকা বাজেট পেলো বশেমুরবিপ্রবি

৫১ কোটি ৬০ লাখ টাকা বাজেট পেলো বশেমুরবিপ্রবি

বশেমুরবিপ্রবি

বিএনএ, বশেমুরবিপ্রবি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ২০২১-২২ অর্থ বছরে ৫১ কোটি ৬০ লাখ টাকার বাজেট বরাদ্দ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। এই বাজেটে বরাদ্দকৃত অর্থের পরিমাণ ২০২০-২১ অর্থ বছরের বাজেটের বরাদ্দের তুলনায় দেড় কোটি টাকা কম।

এর আগে ২০২০-২১ অর্থ বছরে বাজেটে বরাদ্দকৃত অর্থের পরিমাণ ছিলো ৫৩ কোটি ১০ লাখ টাকা। তবে চলতি অর্থবছরের বাজেটে মোট বরাদ্দকৃত অর্থের পরিমাণ কমলেও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রদানকৃত অনুদানের (বিমক অনুদান) পরিমাণ প্রায় ২৫ লাখ টাকা বেড়েছে। চলতি অর্থ বছরে বিমক অনুদানের পরিমাণ ৩১ কোটি ৬০ লাখ টাকা যা পূর্বের অর্থ বছরে ছিলো ৩১ কোটি ৩৫ লাখ টাকা।

এদিকে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চলতি অর্থ বছরের বাজেটে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় এবং প্রারম্ভিক স্থিতি প্রায় ২ কোটি ৭৫ লাখ টাকা কমেছে। ২০২০-২১অর্থ বছরের বাজেটে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ও প্রারম্ভিক স্থিতি ছিলো ২২ কোটি ৭৫ লাখ টাকা যা চলতি বছরে হয়েছে ২০ কোটি টাকা।

এছাড়া বাজেটে পূর্বের অর্থ বছরের তুলনায় বেতন ও ভাতাদি বাবদ সহায়তা এবং গবেষণা অনুদান বৃদ্ধি পেয়েছে। অপরদিকে পণ্য ও সেবা বাবদ সহায়তা এবং মোট মূলধন অনুদান হ্রাস পেয়েছে।

বিএনএনিউজ/ফাহীসুল হক,মনির

Loading


শিরোনাম বিএনএ