28 C
আবহাওয়া
১০:৪২ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » গণতন্ত্র পুনরুদ্ধারে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের

গণতন্ত্র পুনরুদ্ধারে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের

গণতন্ত্র পুনরুদ্ধারে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের

বিএনএ ঢাকা: আওয়ামী লীগ সচেতনভাবে উদার গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা ধ্বংস করে একদলীয় শাসনের পথে এগুচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।গণতন্ত্র পুনরুদ্ধারে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

রোববার( ৩০ মে)দলের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল আরও বলেন, সরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িকতা ও উগ্রবাদের জন্ম দিচ্ছে।দেশের স্বার্থের জন্য আওয়ামী লীগ  শুভ কাজ করেনি। তারা শুধু ধ্বংস করেছে।

তিনি বলেন, একটি ফ্যাসিবাদের বিরুদ্ধে গোটা জাতি লড়াই করছে। শুধু বিএনপি নয় সবাই ভুক্তভোগী। দেশের গণতন্ত্র, মুক্ত সমাজব্যবস্থা ও মুক্ত সাংবাদিকতাকে হরণ করেছে আওয়ামী লীগ।একটি নির্যাতনমুলক শাসনব্যবস্থা চাপিয়ে দেয়া হয়েছে। এখান থেকে মুক্তি পাওয়ার জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে।

বেগম খালেদা জিয়ার অসুস্থতার বিএনপি মহাসচিব বলেন, তিনি জ্বরে আক্রান্ত হয়েছিলেন। এখন জ্বর নিয়ন্ত্রণে এসেছে। চিকিৎসকরা জানিয়েছেন হয়তো জ্বর আর আসবে না। দুঃখের সঙ্গে বলতে হচ্ছে যে যিনি গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করেছেন, তার চিকিৎসার জন্য কোনো সুযোগ দেয়া হয় না। বারবার বলা হয়েছে তার অ্যাডভান্স চিকিৎসার দরকার। কিন্তু সরকার প্রতিহিংসামূলক রাজনীতির কারণে খালেদদা জিয়াকে সেই সুযোগ থেকে বঞ্চিত করছে।

মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা নেতা। জাতির প্রয়োজনে সামনে এসে দাঁড়িয়েছেন, নেতৃত্ব দিয়েছেন। স্বাধীনতা যুদ্ধের ঘোষণা দিয়ে সমগ্র জাতিকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে অনুপ্রাণিত করেছেন। নিজে রণাঙ্গণে যুদ্ধ করেছেন। যুদ্ধের মধ্য দিয়ে দেশ স্বাধীন করেছেন।জাতিকে বহুদলীয় গণতন্ত্র উপহার দিয়েছেন।জিয়াউর রহমান বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করেছেন। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে নতুন বিপ্লব শুরু করেছিলেন। মাত্র সাড়ে তিন বছরে তিনি বাংলাদেশকে সমৃদ্ধ করেছেন। উন্নয়নের ভিত্তি স্থাপন করেছেন বলে দাবি করেন বিএনপির মহাসচিব।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ