36 C
আবহাওয়া
১:২৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ফিরলেন সেনাপ্রধান

দেশে ফিরলেন সেনাপ্রধান

সেনাপ্রধান

বিএনএ, ঢাকা: ভারত সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। রোববার (৩০ এপ্রিল) আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, সফরকালে সেনাপ্রধান ভারতের চেন্নাইয়ে অবস্থিত অফিসার্স ট্রেনিং একাডেমিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ সমাপনী প্যারেডের অভিবাদন গ্রহণ ও মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন করেন। সফরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল অনিল চৌহান, ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ পান্ডে, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আর হরি কুমার, ভাইস চিফ অব এয়ার স্টাফ এয়ার মার্শাল এপি সিং, প্রতিরক্ষা সচিব গিরিধর আরামনে, পররাষ্ট্র সচিব বিনয় মোহন কাত্রার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে দুদেশের সেনাবাহিনীর মধ্যে প্রশিক্ষণ, সন্ত্রাসবিরোধী পারস্পরিক সহায়তা এবং দ্বিপাক্ষিক সহযোগিতার মধ্যে কৌশলগত অংশীদারত্বের বিষয়ে আলোচনা হয়।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের এ সফরের মধ্যদিয়ে ভারত ও বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা করছে আইএসপিআর।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ