31 C
আবহাওয়া
৩:০২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঈদে রেলের আয় ৬ কোটি ৭১ লাখ

ঈদে রেলের আয় ৬ কোটি ৭১ লাখ

ট্রেন

বিএনএ, ঢাকা: ঈদুল ফিতর উপলক্ষ্যে আগাম ঈদযাত্রার ৫ দিনে (১৭-২১ এপ্রিল) সারাদেশে বাংলাদেশ রেলওয়ে ২ লাখ ১৪ হাজার ৯৭৩ জন যাত্রী পরিবহন করেছে। এসব যাত্রী পরিবহন করে রেলওয়ের আয় হয়েছে ৬ কোটি ৭১ লাখ ৬১ হাজার ৮০৯ টাকা।

রোববার (৩০ এপ্রিল) রেল ভবনে ঈদ পরবর্তী রেল ব্যবস্থাপনা সংক্রান্ত মূল্যায়ন সভায় এ তথ্য তুলে ধরেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী।

তিনি জানান, ২০২২ সালের ঈদুল ফিতরে ঈদ যাত্রায় ঢাকা থেকে পাঁচ দিনে যাত্রী পরিবহন হয়েছিল ১ লাখ ৭৫ হাজার ৯৬৩ জন এবং আয় হয়েছিল ৫ কোটি ১৯ লাখ ৬১ হাজার ৪৭৮ টাকা। এই বছর ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা থেকে পাঁচ দিনে যাত্রী পরিবহন করা হয়েছে ২ লাখ ১৪ হাজার ৯৭৩ জন এবং আয় হয়েছে ৬ কোটি ৭১ লাখ ৬১ হাজার ৮০৯ টাকা।

রেলের ঈদযাত্রা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেন, এবারের ঈদুল ফিতর উপলক্ষ্যে শতভাগ অনলাইনে টিকিট বিক্রির ফলে টিকিট ক্রয়ে ভোগান্তি কম হওয়া এবং শিডিউল বিঘ্ন না ঘটায় আমি সন্তুষ্ট। দেশ এগিয়ে যাচ্ছে, তার পাশাপাশি রেল ব্যবস্থাও এগিয়ে যাচ্ছে। রেল ব্যবস্থাকে দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে ধীরে ধীরে উন্নত বিশ্বের মতো পর্যায়ে নিয়ে যেতে হবে। রেলওয়ের কয়েকটি মেগা প্রকল্প এ বছরই উদ্বোধন করা হবে। রেলওয়ের সার্বিক উন্নয়নের পাশাপাশি রেল পরিচালনায় পরিবর্তন আনা হচ্ছে। নতুন নতুন ইঞ্জিন, কোচ সংযুক্ত হচ্ছে, নতুন ডাবল লাইন করা হচ্ছে। যাত্রী সেবা বৃদ্ধির জন্য বিভিন্ন পরিকল্পনা নেওয়া হচ্ছে।

সভায় উপস্থিত রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ঈদযাত্রায় শতভাগ অনলাইনে টিকেট ক্রয়-বিক্রয়ে ভোগান্তি কম হওয়া এবং সিডিউল বিঘ্ন না ঘটায় ঈদ যাত্রা স্বস্তিদায়ক হয়েছে বলে জানান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ