32 C
আবহাওয়া
৩:০০ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » শাহজালাল বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী কোষাধ্যক্ষ আমিনা পারভীন

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী কোষাধ্যক্ষ আমিনা পারভীন

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী কোষাধ্যক্ষ আমিনা পারভীন

বিএনএ ডেস্ক: সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রথম নারী কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন।

রোববার (৩০ এপ্রিল) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের আদেশক্রমে উপসচিব মোছা. রোখছানা বেগমের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ১৯৮৭ এর ১৪-(১) ধারা অনুযায়ী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীনকে উক্ত বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ করা হলো।

কোষাধ্যক্ষ হিসেবে তার এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে ৪ বছর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, পাবনা জেলার ঈশ্বরদী উপজেলায় জন্ম ও বেড়ে উঠা অধ্যাপক আমিনা পারভীন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৯৮৫-১৯৮৬ শিক্ষাবর্ষের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী ছিলেন। একই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৮-১৯৮৯ শিক্ষাবর্ষে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২০০৭ সালে সুইডেনের গোথেন বার্গ বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্মে ইন্টারন্যাশনাল মাস্টার্স অব সাইন্স ইন সোশাল ওয়ার্কে (আইএমএসএসডব্লিও) ডিগ্রি সম্পন্ন করেন। তিনি ১৯৯৬সালের ৯ এপ্রিল শাবিপ্রবির সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ