37 C
আবহাওয়া
৬:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বোয়ালখালীতে কেন্দ্র সচিবকে অব্যাহতি

বোয়ালখালীতে কেন্দ্র সচিবকে অব্যাহতি

বোয়ালখালীতে কেন্দ্র সচিবকে অব্যাহতি

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় এসএসসি ও সমমানের পরীক্ষার একটি কেন্দ্রের সচিব গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মঈনুল আবেদীন নাজিমকে অব্যাহতি দেয়া হয়েছে। ওই কেন্দ্রে কধুরখীল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ বড়ুয়াকে নিয়োগ দিয়েছে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

শনিবার (২৯ এপ্রিল) বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথের স্বাক্ষরিত একটি অফিস আদেশ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, বোয়ালখালী উপজেলা সদরস্থ গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে অবস্থিত বোয়াল–১ কেন্দ্রের সচিব হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল ওই স্কুলের প্রধান শিক্ষক মঈনুল আবেদীন নাজিমকে। খবরটি জানার পর ওই কেন্দ্রের পরীক্ষার্থী, অভিভাবক এবং স্থানীয়দের মাঝে প্রতিক্রিয়া সৃষ্টি হতে থাকে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে শিক্ষা বোর্ড ও স্থানীয় প্রশাসন শনিবার জরুরি ভিত্তিতে ওই পদ থেকে তাকে সরিয়ে দিয়ে কধুরখীল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ বড়ুয়াকে দায়িত্ব দিয়েছে।

অভিযুক্ত ওই শিক্ষককের বিরুদ্ধে শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক বিপ্লব গাঙ্গুলীর স্বাক্ষর জালিয়াতি ও অর্থ আত্মসাৎসহ অনিয়মের একাধিক অভিযোগ রয়েছে। বর্তমানে অভিযোগগুলোর তদন্ত করছে শিক্ষা বোর্ড, জেলা প্রশাসন ও মাউশি গঠিত পৃথক তিনটি কমিটি।

নতুন দায়িত্ব পাওয়া কেন্দ্র সচিব বিশ্বজিৎ বড়ুয়া বলেন, বোর্ড ও স্থানীয় প্রশাসন যে বিশ্বাসে আমকে দায়িত্ব দিয়েছে সেটা রক্ষা করতে আন্তরিকতার সাথে চেষ্টা করে যাবো।

বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন বলেন, পাবলিক পরীক্ষার মত এমন একটি গুরুত্বপূর্ণ পরীক্ষাকে নির্ঝঞ্ঝাট ও দুর্নীতিমুক্ত করার লক্ষ্যে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। উল্লেখ্য, একই অভিযোগে ২০১৫ সালে অভিযুক্ত এ শিক্ষক ওই পদ থেকে অব্যাহতি পেয়েছিলেন।

বিএনএনিউজ/বাবর মুনাফ

Loading


শিরোনাম বিএনএ