28 C
আবহাওয়া
১০:৫৭ অপরাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত

বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত


বিএনএ, লালমনিরহাট: লালমনিরহাটের বুড়িরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মুরুলী চন্দ্র(৪৩) নামে একজন বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২জন।

শুক্রবার(২৯ মার্চ) দিনগত মধ্যরাতে কালীগঞ্জ উপজেলার বুড়িরহাট সীমান্তের ৯১৩ নম্বর পিলারের একশত গজ ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

নিহত রাখাল মুরুলী চন্দ্র কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের উত্তর বালাপাড়া গ্রামের সুশীল চন্দ্রের ছেলে। আহতরাও একই এলাকার চন্দ্রপুর গ্রামের আজিমুল হকের ছেলে মিজানুর রহমান(৩৩) ও নুর ইসলামের ছেলে লিটন মিয়া(৪৩)।

বিজিবি, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাতে মুরলি চন্দ্রসহ প্রায় ২০ জনের একটি দল ভারতীয় গরু আনতে সীমান্তে যায়। ভোরের দিকে গরু নিয়ে ফেরার সময় বিএসএফের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে মুরলিসহ মিজানুর ও লিটন মিয়া নামে অপর দুই বাংলাদেশি গুলিবিদ্ধ হন। পরে তাদের সহযোগীরা আহতদের উদ্ধার করে। এর মধ্যে মুরলি চন্দ্র বর্মণের মৃত্যু হয়। গুলিবিদ্ধ অপর দুই বাংলাদেশি চিকিৎসাধীন রয়েছেন। তাদের বাড়ি চন্দ্রপুর গ্রামে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, ‘খবর পেয়ে সকালে সীমান্তে নিহত মুরলি চন্দ্রের মরদেহ ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে আসা হয়েছে।’

এ ঘটনার প্রতিবাদ জানানোর পাশাপাশি বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে বলে জানিয়েছেন লালমনিরহাট ১৫  বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ।

বিএনএ/এমএফ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ