27 C
আবহাওয়া
৬:৫৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিক শামসুজ্জামানকে কারাগারে প্রেরণ

সাংবাদিক শামসুজ্জামানকে কারাগারে প্রেরণ

সাংবাদিক শামসুজ্জামানকে কারাগারে প্রেরণ

বিএনএ: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেনের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে দৈনিক প্রথম আলোতে প্রকাশিত প্রতিবেদনের প্রকৃত রহস্য উদ্‌ঘাটন না হওয়া পর্যন্ত সাংবাদিক শামসুজ্জামান শামসকে জেলহাজতে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পুলিশ পরিদর্শক আবু আনসার। আর শামসুজ্জামানের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার তার জামিন চেয়ে আবেদন করেন।

সকাল সাড়ে ৯টার দিকে শামসুজ্জামানকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে নেয়া হয়। তখন পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদের জন্য তাদের পক্ষ থেকে কোনো রিমান্ড আবেদন করা হবে না।

এর আগে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, প্রথম আলোর সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস, সহযোগী ক্যামেরাম্যানসহ অজ্ঞাতদের আসামি করে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

বুধবার (২৯ মার্চ) গভীর রাতে মামলাটি করেন আইনজীবী মশিউর মালেক। ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে রমনা থানার পরিদর্শক আবু আনছারকে।

এর আগে একই অভিযোগে তেজগাঁও থানার মামলায় গ্রেফতার করা হয়েছে প্রথম আলোর প্রতিবেদক শামসুজ্জামান শামসকে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ