37 C
আবহাওয়া
৯:৩০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » অনূর্ধ্ব -১৯ নারী বিশ্বকাপ শিরোপা জিতল ভারত

অনূর্ধ্ব -১৯ নারী বিশ্বকাপ শিরোপা জিতল ভারত


বিএনএ, স্পোর্টস ডেস্ক : মেয়েদের ক্রিকেটে ইতিহাস গড়ল ভারত। অবশেষে আইসিসি ট্রফির খরা কাটল টিম ইন্ডিয়ার। রোববার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ইংল্যান্ডকে সহজে হারিয়ে আসরের প্রথম চ্যাম্পিয়ন হলো ভারত।

টস জিতে আগে ইংল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ভারতীয় দল। ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়া ইংল্যান্ড অলআউট হওয়ার আগে করতে পারে মাত্র ৬৮ রান। জবাবে ৩৬ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়েই লক্ষে পৌঁছে যায় শাফালি ভার্মার দল।

তিতাস সাধু আর অর্চনা দেবীর বোলিং তোপে মাত্র ২২ রান তুলতেই ৪ উইকেট হারায় টুর্নামেন্টে দারুণ ব্যাটিং নৈপুণ্য দেখানো ইংল্যান্ড। ১০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ইংল্যান্ড সংগ্রহ করে মাত্র ৩৯ রান। রায়ানা ম্যাকডোনাল্ড-গে কিছুটা চেষ্টা করেও পারেননি উইকেটবন্যায় বাঁধ টানতে। দলীয় ৪৩ রানে তিনিও বিদায় নেন। ২৪ বলে ৩ চারে ১৯ রান করে পারসাভি চোপরার শিকারে পরিণত হন তিনি। শেষ পর্যন্ত বালির বাধের মতো ভেঙে পড়ে মাত্র ৬৮ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

৪ ওভারে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট নেন তিতাস সাধু। দুটি করে উইকেট নিয়েছেন অর্চনা দেবী ও পারসাভি চোপরাও। মানাত ক্যাশ্যাপ, সাফালি ভার্মা ও সনম যাদব একটি করে উইকেট পেয়েছেন।

৬৯ রানের লক্ষে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানে প্রথম উইকেট হারায় ভারত। ১১ বলে ১৫ রান করে বেকারের বলে আউট হয়ে যান তিনি। আরেক ওপেনার শ্বেতা শেরাওয়াতও বেশিক্ষণ টেকেননি। স্ক্রিভেন্সের বলে বেকারের হাতে ধরা পড়ার আগে তিনি করেন ৫ রান। দলের বিপদে হাল ধরেন সৌম্য তেওয়ারি ও গঙ্গাডি তৃষা। জয় থেকে যখন মাত্র ৩ রান দূরে ভারত, তখন স্টোনহাউসের বলে বোল্ড হয়ে যান তৃষা। আউট হওয়ার আগে ২৯ বলে ৩ চারের সাহায্যে ২৪ রান করেন তিনি। এরপর জয়ের আনুষ্ঠানিকতাটুকু হৃশিতা বসুকে নিয়ে সহজেই সেরে নেন তিওয়ারি। ৩৭ বলে ২৪ রান করার পথে ৩টি চার মারেন তিনি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ