28 C
আবহাওয়া
৩:০০ পূর্বাহ্ণ - জুলাই ২৩, ২০২৪
Bnanews24.com
Home » নতুন মার্সিডিজ ফিরিয়ে দিলেন আনোয়ার ইব্রাহিম

নতুন মার্সিডিজ ফিরিয়ে দিলেন আনোয়ার ইব্রাহিম


বিএনএ, বিশ্বডেস্ক : এবার নতুন গাড়ি ফিরিয়ে দিয়ে আবারো আলোচনায় এলেন মালয়েশিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। এমনকি নিজের সুবিধার জন্যও সরকারি টাকা ব্যবহার করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

তার জন্য কেনা মার্সিডিজ বেঞ্জ এস৬০০ লিমুজিন গাড়ি ব্যবহার করতে অস্বীকার করেন তিনি। এর বদলে প্রধানমন্ত্রীর দফতারে থাকা যেকোনো গাড়ি ব্যবহার করবেন ইব্রাহিম।

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী বলেন, ‘আমি চাই না আমার ওপর নতুন করে খরচ হোক।’ শনিবার রাতে সেলাঙ্গোর একটি মসজিদে নামাযের পর আনোয়ার জানান, তাঁর ব্যবহারের জন্য নতুন গাড়ি কেনা হবে না এবং তার অফিসও নয়া আসবাবপত্র কিনবে না। তিনি জানান, পাবলিক ফান্ডের অপচয়ের বিরুদ্ধে এটি একটি নতুন সংস্কৃতির   অংশ যা সবার অনুশীলন করা উচিত।

আনোয়ার বলেন, শর্ত হল প্রধানমন্ত্রীর কার্যালয়ে নতুন কেনাকাটা করা যাবে না। সাধারণ মানুষের উদ্দেশ্যে আনোয়ার ইব্রাহিম বলেন, ১০০, ১০০০ বা ১০,০০০ মালয়েশিয়ান রিঙ্গিত- আপনি কতটুকু সংরক্ষণ করতে পারেন তা নিয়ে ভাবুন। আনোয়ার আরও বলেন, ‘আমি বেতন না নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে শুরু করেছিলাম। এখন আরও যেটা গুরুত্বপূর্ণ তা হল আমাদের যে তহবিল আছে তা নষ্ট না করা।’

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ