33 C
আবহাওয়া
৫:৫৯ অপরাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » হুম্মাম কাদেরের বক্তব্যের প্রতিবাদে চট্টগ্রামের গুডস হিল ঘেরাও

হুম্মাম কাদেরের বক্তব্যের প্রতিবাদে চট্টগ্রামের গুডস হিল ঘেরাও

চট্টগ্রামের গুডস হিল ঘেরাও

গুডসহিলের প্রধান ফটক
গুডসহিলের প্রধান ফটকে অবস্থান নিয়েছে মুক্তিযোদ্ধার সন্তানরা

যুদ্ধাপরাধীদের স্ত্রী-সন্তানদের রাজনীতি নিষিদ্ধ ও সম্পদ বাজেয়াপ্তের দাবি, বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্যমূলক কর্মকাণ্ড, জঙ্গি মদদ ও নাশকতার প্রতিবাদে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নগর ও জেলা কমিটির সদস্যরা  চট্টগ্রামের গণিবেকারিস্থ গুডস হিল ঘেরাও করেছে।

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টা হতে গণি বেকারি মোড়ে বিক্ষোভ সমাবেশ শুরু হয়।

 গুডস হিল ঘেরাও2
চট্টগ্রামের গণি বেকারি মোড়স্থ গুডস হিল ঘেরাও

 

আজকের ঘেরাও কর্মসূচি ও সমাবেশের সমর্থনে শুক্রবার সন্ধ্যায়  চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে থেকে মশাল মিছিল বের করা হয়। মিছিলটি কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে।

গত ১২ অক্টোবর চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশে একাত্তরের মানবতাবিরোধী অপরাধে ফাঁসি হওয়া বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের  চৌধুরী বক্তব্য রাখেন। এ সময় ‘বাবার স্লোগান আপনাদের বলে যেতে চাই’ বলে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য হুম্মাম কাদের তিন বার ‘নারায়ে তাকবির’ বললে ‘আল্লাহ আকবর’ বলে পাল্টা সাড়া দেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীসহ কেন্দ্রীয় নেতারা মঞ্চে উপস্থিত ছিলেন।

বক্তব্যে হুম্মাম বলেন, ‘বেশি সময় নেব না। অনেক সিনিয়র নেতা এসেছেন। আপনাদের সামনে উপস্থিত হয়েছি নিজে কোনো বড় নেতা হিসেবে নয়। আজকে এসেছি শহীদ সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হিসেবে’।

বক্তব্যে তিনি সরকারের উদ্দেশে বলেন, ‘ক্ষমতা ছাড়ার পর একা বাড়ি ফিরতে পারবেন না। সকল শহিদদের কবরে গিয়ে ক্ষমা চাইতে বাধ্য করা হবে।’

এর প্রতিবাদে গত ১৮ অক্টোবর চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে সমাবেশ করে হুম্মাম কাদের চৌধুরীকে ক্ষমা চাওয়ার জন্য সাতদিনের সময় বেঁধে দেয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। অন্যথায় গুডস হিল ঘেরাওয়ের ঘোষণা দিয়েছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সংগঠনটির নেতারা।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ