33 C
আবহাওয়া
৭:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

করোনায় একদিনে আরও ১হাজার ২০৭ মৃত্যু, শনাক্ত সোয়া ৫ লাখ

বিএনএ, বিশ্বডেস্কঃ গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন তিন লাখ আট হাজার ১৩৪ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে।এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৫০ লাখ ৮ হাজার ১৪২ জন।

এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১৬০ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ২৫৬ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৯২ হাজার ২৪৩ জনে। এদিন ৩ লাখ ৯৪ হাজার ৬৮১ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

শনিবার (২৯ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২২৩ জনের। এ সময়ে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ১৯৫ জন। একই সময়ে ব্রাজিলে মারা গেছেন ১১৯ জন ও সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৬৯ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৩৭ জন এবং মারা গেছেন ৮৫ জন।

এ ছাড়া রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৮ জন ও নতুন আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭০৬ জন, জাপানে ৫৮ জন মারা গেছেন ও নতুন আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ২৫৪ জন এবং তাইওয়ানে ৫৭ জনের মৃত্যু হয়েছে ও নতুন আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৬০২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ