24 C
আবহাওয়া
৫:৫৬ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শুধু পানি খেয়ে ৪১ বছর বেঁচে আছেন ভিয়েতনামের এনগন

শুধু পানি খেয়ে ৪১ বছর বেঁচে আছেন ভিয়েতনামের এনগন

শুধু পানি খেয়ে ৪১ বছর বেঁচে আছেন ভিয়েতনামের এনগন

বিএনএ, ডেস্ক : ভিয়েতনামের লং আন প্রদেশের বাসিন্দা এনগন ।এ নারী ৬৩ বছরের জীবনে ৪১ বছর পানি ছাড়া কোনো খাবারই খাননি। এমনটাই দাবি করছেন তিনি। একেবারেই সুস্থ আছেন।

তিনি ২১ বছর পর্যন্ত সব ধরনের খাবারই খেতেন। ভাত, মাছ, মাংস, সবজি সবকিছুই। তবে এতে তার কিছু শারীরিক সমস্যা দেখা দেয়। রক্ত পরীক্ষায় জানা যায় তিনি রক্তের একটি বিরল রোগে ভুগছেন। চিকিৎসকরাও এর কোনো চিকিৎসা করতে পারছিলেন না। ধীরে ধীরে অনেক বেশি অসুস্থ হয়ে পড়তে থাকেন।ধীরে ধীরে সব ধরনের শক্ত খাবার খাওয়া বাদ দিয়ে দেন এনগন।

তিনি। শুধু পানিই খেতেন। একজন চিকিৎসক তাকে পানি পান করার পরামর্শ দেন। সামান্য লবণ, চিনি মেশানো পানি পান করতে বলেন। পাশাপাশি ফলের রসও খাওয়ার পরামর্শ দেন তাকে।

অসুস্থতার জন্য ধীরে ধীরে দৃষ্টিশক্তি হারাতে বসেছিলেন এনগন। ওই চিকিৎসক তাকে এই ডায়েট অনুসরণ করতে বলেন। এতে তার দৃষ্টি বাঁচাতে এবং এমনকি তার রক্তের রোগ নিরাময়েও সহায়তা করবে বলে তিনি জানিয়েছিলেন। এভাবে চলতে থাকে কিছুদিন। পানি পান করলে তেমন কোনো অসুবিধা হত না। বরং আগের চেয়ে ভালো অনুভব করেন। এরপর থেকে ৪১ বছর আর কোনো খাবারই মুখে তোলেননি এই নারী। পানির সঙ্গে একটু লবণ, চিনি ও লেবুর রস মিশিয়ে পান করেন তিনি।

প্রথম প্রথম পরিবারের মানুষ এনগনকে খাবার খেতে জোর করতেন। তবে শক্ত খাবার না খেয়ে এনগন ভালো অনুভব করায় খাবার খেতেই চাইতেন না। পরিবারের মানুষ আশঙ্কা করতেন এনগন হয়তো এভাবে বেশিদিন বাঁচতে পারবেন না। তবে শত চেষ্টা করেও তাকে খাবার খাওয়াতে পারেননি তারা। এক সময় হাল ছেড়ে দেন। খেতেও বলতেন না তারা।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ