40 C
আবহাওয়া
২:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ইভ্যালিসহ ৪ প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করেছে ই-ক্যাব

ইভ্যালিসহ ৪ প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করেছে ই-ক্যাব

ইভ্যালিসহ ৪ প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করেছে ই-ক্যাব

বিএনএ ঢাকা: চার প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। বুধবার ( ২৯ সেপ্টেম্বর ) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সংগঠনটির জেনারেল ম্যানেজার জাহাঙ্গীর ম্যানেজার।  তিনি জানান, ইভ্যালি ডটকম লিমিটেড, ধামাকা শপিং, সিরাজগঞ্জ শপ ও গ্লিটার্স আরএসটি ওয়ার্ল্ডের সদস্যপদ স্থগিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু প্রতিষ্ঠানের নামে বিভিন্ন ধরনের অভিযোগ পাওয়ায় গত ২৮ সেপ্টেম্বর ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদের সভায় প্রতিষ্ঠানগুলোর সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয়। ভোক্তা ও বিক্রেতাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ১৬টি প্রতিষ্ঠানকে ভিন্ন ভিন্ন অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিল। এরমধ্যে কয়েকটি প্রতিষ্ঠান অভিযোগের বিষয়ে জবাব দেয়নি। কারো জবাব সন্তোষজনক  হয়নি। ফলে চারটি প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করা হলো।

এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে সেগুলো হলো- অর্থ আত্মসাৎ, ক্রেতা ও সরবরাহকারীদের অভিযোগ নিষ্পত্তি না করা, ই-ক্যাবের কারণ দর্শানো ও সতর্কীকরণ পত্রের জবাব না দেয়া, ই-ক্যাবের পাঠানো অভিযোগের সমাধান না করা, ডিজিটাল কমার্স নির্দেশিকা-২০২১ আমলে না নেয়া এবং এমএলএম ব্যবসা পরিচালনা করা।

এতে আরও বলা হয়, অভিযুক্ত ৯টি প্রতিষ্ঠানের কেউ কেউ তাদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেছে। কেউ আবার অভিযোগ নিষ্পত্তি ও ডিজিটাল কমার্স পরিচালনা নির্দেশিকা-২০২১ মেনে চলার প্রতিশ্রুতিসহ সময় চেয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এর আগে গত ১৮ আগস্ট আরও চার প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করা হয়েছিল। সাম্প্রতিক সময়ে অভিযোগ ও নজরদারির ভিত্তিতে ই-ক্যাব বিভিন্ন অভিযোগে আটটি প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করলো।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ