26 C
আবহাওয়া
১২:২৪ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » বিমানবন্দরে আরটিপিসিআর ল্যাবের অনুমোদন দিল আমিরাত

বিমানবন্দরে আরটিপিসিআর ল্যাবের অনুমোদন দিল আমিরাত

বিমানবন্দরে আরটিপিসিআর ল্যাবের অনুমোদন দিল আমিরাত

বিএনএ ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপন করা ৬টি আরটিপিসিআর ল্যাব অনুমোদন দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। এর ফলে বাংলাদেশের যাত্রীদের সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাই, আবুধাবি এবং শারজাহ যাওয়ায় কোনো বাধা থাকল না।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বুধবার সকালে ঢাকায় অবস্থিত সংযুক্ত আরব আমিরাতের দূতাবাস থেকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যানকে একটি চিঠি দেয়া হয়। চিঠিতে অনুমোদনের বিষয়টি উল্লেখ করা হয়েছে।

চিঠিতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের সিভিল এভিয়েশন শাহজালাল বিমানবন্দরে স্থাপিত ল্যাবগুলোকে অনুমোদন দিয়েছে। সেইসঙ্গে বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতের রুটগুলোতে নিয়মিত ফ্লাইটগুলো চালুর অনুমোদন দেয়া হলো। অনুমোদনের সিদ্ধান্ত বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে কার্যকর হয়েছে।

চিঠিতে একমাত্র শর্ত হিসেবে বলা হয়েছে, একজন যাত্রী তার যাত্রা শুরুর ৬ ঘণ্টা আগে এই ল্যাবগুলো থেকে করোনা পরীক্ষা করিয়ে নেগেটিভ সার্টিফিকেট নিয়ে আমিরাতের উদ্দেশ্যে রওনা হতে পারবে।

এর আগে গত সোমবার রাতে এই বুথগুলোতে পরীক্ষা করিয়ে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে করে পরীক্ষামূলকভাবে দুবাই যায় যাত্রীদের একটি ফ্লাইট। বর্তমানে করোনার কারণে ইউইএর সঙ্গে নিয়মিত ফ্লাইট বন্ধ থাকায় বেবিচকের অনুমতি সাপেক্ষে এমিরেটস এয়ারলাইন্স স্বল্পসংখ্যক বিশেষ ফ্লাইট পরিচালনা করছে। তবে গত আগস্টে শর্ত দেয়া হয়, দেশটিতে যেতে হলে যাত্রার ছয় ঘণ্টা আগে বিমানবন্দরে করোনার আরটি পিসিআর পরীক্ষার নেগেটিভ সনদ লাগবে।

বিমানবন্দরে অনুমোদন পাওয়া ছয়টি প্রতিষ্ঠান হলো- গুলশান ক্লিনিক লিমিটেড, স্টেমজ হেলথকেয়ার (বিডি) লিমিটেড, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতাল এবং ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক। ল্যাবগুলোতে জনপ্রতি পরীক্ষা ফি ১ হাজার ৬শ টাকা নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদফতরের কারিগরি কমিটি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ