34 C
আবহাওয়া
২:১৮ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » খালেদা জিয়া হাসপাতালে ভর্তি

খালেদা জিয়া হাসপাতালে ভর্তি


বিএনএ ডেস্ক: শারীরিক অবস্থা বিবেচনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে ষষ্ঠবারের মত হাসপাতালে ভর্তি হলেন তিনি।

রোববার (২৮ আগস্ট) রাত পৌনে ৮টার দিকে গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে তাকে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয় তাকে। প্রয়োজনীয় পরীক্ষার জন্য চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

সবশেষ গত ২২ আগস্ট এভারকেয়ার হাসপাতালে নেয়া হয় খালেদা জিয়াকে। সেদিন সাতটি পরীক্ষা করানো হয় বিএনপি চেয়ারপারসনের। পরীক্ষার রিপোর্ট দেখে মেডিকেল বোর্ড তাকে ভর্তি না করিয়ে বাসায় নেয়ার পরামর্শ দেন।

রাতে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন বলেন, হাসপাতালে বিএনপি চেয়ারপারসন কতদিন ভর্তি থাকবেন তা নিশ্চিত করে বলা যাচ্ছে। শারীরিক অবস্থা বিবেচনায় হাসপাতালে ভর্তি থাকবেন তিনি। অবস্থার উন্নতি হলে চিকিৎসকদের পরামর্শ তাকে বাসায় নেয়া হবে।

জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়ার রোগের যে অবস্থা এখন তার উন্নত চিকিৎস প্রয়োজন। বিদেশে নিয়ে চিকিৎসা করানো খুবই জরুরি। তবে সরকার প্রতিহিংসা পরায়ণ হওয়ায় সেই সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন সাবেক প্রধানমন্ত্রী। খালেদা জিয়ার কিছু হলে সেই দায় সরকারকে বহন করতে হবে। অবিলম্ব বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা গ্রহণের সুযোগ করে দিতে সরকারের প্রতি আহ্বান জানান জাহিদ হোসেন।

গত বছরের এপ্রিলে খালেদা জিয়া করোনায় আক্রান্ত হন। এরপর জুন পর্যন্ত খালেদা জিয়াকে পাঁচ দফা হাসপাতাল ভর্তি করা হয়। টানা দুই সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর সবশেষ ২৪ জুন বাসায় ফেরেন বিএনপি চেয়ারপারসন। ১০ জুন গভীর রাতে হৃদরোগের সমস্যা দেখা দিলে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়।

খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালে কারাগারে গিয়েছিলেন। দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ খালেদা জিয়াকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ