29 C
আবহাওয়া
৬:২৭ পূর্বাহ্ণ - জুলাই ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দেশ ও জাতির মঙ্গল কামনায় সারাদেশে পবিত্র ঈদুল আযহা উদযাপিত

দেশ ও জাতির মঙ্গল কামনায় সারাদেশে পবিত্র ঈদুল আযহা উদযাপিত

পবিত্র ঈদুল আযহা

বিএনএ, ঢাকা : যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনার মধ্য দিয়ে বুধবার(২৯জুন ২০২৩) সারাদেশে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হয়েছে।

ঈদুল আযহা উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধাসরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও সড়কদ্বীপ বাংলা ও আরবিতে ঈদ মোবারক খচিত ব্যানারে সজ্জিত করা হয়।

ঈদের নামাজ শেষে মুসল্লিদের অনেকেই যান কবরস্থানে। চিরবিদায় নেয়া তাদের স্বজনদের কবরের পাশে দাঁড়িয়ে অশ্রুসজল চোখে এই আনন্দের দিনে তাদের রুহের মাগফিরাত কামনা করে আল্লাহর দরবারে আকুতি জানান।

পরে মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় মুসলমানরা সামর্থ অনুয়ায়ী পশু কোরবানি করেন।দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন হাসপাতাল, কারাগার, সরকারি শিশুসদন, ভবঘুরে কল্যাণ কেন্দ্র ও দুস্থ কল্যাণ কেন্দ্রে বিশেষ খাবার পরিবেশন করা হয়।

কুরবানীকৃত পশুর রক্ত বা বর্জ্য পদার্থ দ্বারা যাতে পরিবেশ দুর্গন্ধময় না হয় সে- জন্য দুপুরের পর হতে দেশের সিটি কর্পোরেশন,পৌরসভাসহ দেশের সকল স্থানীয় সরকার প্রতিষ্ঠান প্রয়োজনীয় ব্যবস্থা নেয়।কুরবানীকৃত পশুর বর্জ্য সন্ধ্যার আগেই পরিষ্কার করে ফেলে।

দেশের বেশ কিছু স্থানে বৃষ্টি হওয়ায় রাস্তার ওপর থাকা বর্জ্য ধুয়ে যায়। রাজধানী ঢাকায় দিনের বেলা এবং চট্টগ্রামে রাতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ