24 C
আবহাওয়া
১:৩৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ভ্যাট ফাঁকি সন্দেহে কেএসআরএমের নথি জব্দ

ভ্যাট ফাঁকি সন্দেহে কেএসআরএমের নথি জব্দ

ভ্যাট ফাঁকি সন্দেহে কেএসআরএমের নথি জব্দ

বিএনএ,চট্টগ্রাম: বিপুল ভ্যাট ফাঁকি সন্দেহে কবির স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (কেএসআরএম) অফিস থেকে কম্পিউটারসহ বেশকিছু নথিপত্র জব্দ করেছে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের প্রিভেন্টিভ শাখা। গত ২২ জুন চট্টগ্রামের সীতাকুণ্ড কারখানা অফিস থেকে এসব নথি জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ জুন) বিষয়টি জানিয়েছেন চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন। তবে ভ্যাট ফাঁকির পরিমাণ জানা যায়নি।

তিনি বলেন, ভ্যাট ফাঁকি দেয়ার সন্দেহে কেএসআরএমের নথিপত্র জব্দ করা হয়েছে। প্রতিষ্ঠানটি ঠিক কত টাকা ভ্যাট ফাঁকি দিয়েছে তা জানতে জব্দ করা নথিপত্রগুলো পর্যালোচনা চলছে। এটি আমাদের নিয়মিত কাজের অংশ। ভ্যাট ফাঁকির পরিমাণ জানতে অন্তত ১৫ দিন সময় লাগবে।

অভিযোগ আছে, চট্টগ্রামের সীতাকুণ্ডের কারখানায় রড উৎপাদন কম দেখিয়ে বিপুল পরিমাণ ভ্যাট ফাঁকি দিয়ে আসছে কেএসআরএম। প্রতিষ্ঠানটি ভ্যাট অফিসে রড উৎপাদনের যে তথ্য দিয়েছে তার চেয়ে অনেক বেশি বিক্রির তথ্য পেয়েছে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের প্রিভেন্টিভ শাখা। সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধারণা, বড় অঙ্কের ভ্যাট ফাঁকি দিয়েছে কেএসআরএম। এছাড়া বিভিন্ন সময়ে ভ্যাট ফাঁকি দেওয়ার অভিযোগ আছে কেএসআরএমের বিরুদ্ধে। পরে তদন্তে প্রমাণিত হওয়ায় দাবিনামা করলে তা পরিশোধে বাধ্য হয় প্রতিষ্ঠানটি। ফলে ভ্যাট কর্মকর্তাদের সন্দেহের তালিকায় থাকে প্রতিষ্ঠানটি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ