36 C
আবহাওয়া
২:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » জুলাই মাসে ২টি মৌসুমি নিম্নচাপের পূর্বাভাস

জুলাই মাসে ২টি মৌসুমি নিম্নচাপের পূর্বাভাস

সমুদ্রে আবারও নিম্নচাপ, ৩ নম্বর সতর্কসংকেত

বিএনএ, ঢাকা : চলতি মাসে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে। যা স্বাভাবিক মৌসুমী বৃষ্টিপাতের চেয়ে ৩ শতাংশ বেশি। একই পরিস্থিতি থাকবে জুলাই মাসেও। মঙ্গলবার (২৯ জুন) আবহাওয়ার পূর্বাভাসে এমনটাই বলা হয়েছে।

পূর্বাভাস অনুযায়ী, জুলাই মাসে ঢাকাতে ৩৩০ থেকে ৪০৫ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে, ময়মনসিংহে ৩৮৫ থেকে ৪৭০ মিলিমিটার, চট্টগ্রামে ৬৫০ থেকে ৭৯০ মিলিমিটার , সিলেটে ৫২০ থেকে ৬৩৫ মিলিমিটার , রাজশাহীতে ৩২৫ থেকে ৪০০ মিলিমিটার, রংপুরে ৩৮৫ থেকে ৪৭০ মিলিমিটার, খুলনাতে ৩০৫ থেকে ৩৭৫ মিলিমিটার এবং বরিশালে ৪৬৫ থেকে ৫৭০ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, যেহেতু বর্ষাকাল সেহেতু আগস্ট মাসে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এমনটি বঙ্গোপসাগরে দু একটি নিম্মচাপেরও সৃষ্টি হতে পারে। তবে এটা জলবায়ু প্রভাবের সঙ্গে কোনো মিল নেই।

আগামী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, রংপুর, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ও খুলনা বিভাগের কিছু কিছু স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা বৃষ্টি থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ