28 C
আবহাওয়া
২:২০ অপরাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » স্থগিত উপজেলা নির্বাচনের তারিখ ঘোষণা করলেন ইসি

স্থগিত উপজেলা নির্বাচনের তারিখ ঘোষণা করলেন ইসি

৪ জানুয়ারি কূটনীতিকদের ভোটের অগ্রগতি জানাবে ইসি

বিএনএ,ঢাকা: ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত হওয়া ২৩ উপজেলা পরিষদ নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বুধবার (২৯ মে) নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম  এ তারিখ ঘোষণা করেন।

আগামী ৯ জুন ২০ উপজেলায় ভোটগ্রহণ হবে। আর তিন উপজেলায় ভোট হবে ৫ জুন।

জাহাংগীর আলম বলেন, আমরা ঘূর্ণিঝড়ের কারণে ১৮টি উপকূলীয় জেলা ও একটি পার্বত্য উপজেলার ভোট স্থগিত করেছিলাম। পরবর্তীতে বিদ্যুৎ সমস্যার কারণে চাঁদপুরের দুইটি উপজেলা এবং সড়ক যোগাযোগ সমস্যার কারণে খালিয়াজুড়িতে স্থগিত করেছিলাম। মোট দুইবারে ২২টি উপজেলা নির্বাচন স্থগিত করা হয়েছিল। এ ছাড়া মামলাজনিত কারণে চান্দিনার ভোট স্থগিত করা হয়েছিল।

ইসি সচিব আরো বলেন, আজকের তফসিল অনুযায়ী চান্দিনা উপজেলা পরিষদের ভোট হবে ৫ জুন। এ ছাড়া চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জের ভোটও ৫ জুন হবে। বাকি ২০টি উপজেলার ভোট হবে ৯ জুন।

উপজেলা ২০টি হলো- বাগেরহাট জেলার শরনখোলা, মোড়েলগঞ্জ, মোংলা; খুলনা জেলার কয়রা, পাইকগাছা, ডুমুরিয়া; বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া; পটুয়াখালী জেলার সদর, মির্জাগঞ্জ, দুমকী; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার লালমোহন, তজুমদ্দিন; ঝালকাঠির রাজাপুর, কাঠালিয়া; বরগুনার বামনা, পাথরঘাটা, রাঙামাটির বাঘাইছড়ি ও নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা।

বিএনএনিউজ/রেহানা/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ